Daily Sunshine

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌবাহিনীর যৌথ মহড়া শেষ

Share

সানশাইন ডেস্ক: বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র নৌ-বাহিনীর মধ্যে অনুষ্ঠিত যৌথ সমুদ্র মহড়া শেষ হয়েছে। সোমবার (৯ নভেম্বর) চট্টগ্রামের বিএন ফ্লিট হেড কোয়ার্টার্সে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)। গত ৪ নভেম্বর এই যৌথ মহড়ার উদ্বোধন করা হয়।

আইএসপিআর জানায়, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের নৌ-বাহিনীর মধ্যে অনুষ্ঠিত যৌথ সমুদ্র মহড়ার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম নৌ অঞ্চলের আঞ্চলিক কমান্ডার রিয়ার অ্যাডমিরাল এম মোজাম্মেল হক। যুক্তরাষ্ট্রের প্রতিনিধি হিসেবে কমান্ডার এক্সপেডিশনারি স্ট্রাইক গ্রুপ সেভেনের রিয়ার অ্যাডমিরাল ফ্রেড কেচার ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে অংশ নেন। বিএন ফ্লিটের কমান্ডারের তত্ত্বাবধানে আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে চট্টগ্রাম নৌ অঞ্চলের কর্মকর্তা ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।
আইএসপিআর আরও জানায়, এ মহড়ার মূল লক্ষ্য ছিল যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ নৌবাহিনীর মধ্যে বিদ্যমান সু—সম্পর্ককে উন্নত করা। পাশাপাশি দুই দেশের নৌবাহিনীর অপারেশনাল কর্মকাণ্ড সম্পর্কে সম্যক ধারণা অর্জন, নিজেদের সক্ষমতা বৃদ্ধি এবং উন্নত প্রযুক্তির সঙ্গে পরিচিতি লাভ করা। এ প্রশিক্ষণ ও মহড়ায় যুক্তরাষ্ট্র নৌ-বাহিনীর যুদ্ধজাহাজ ইউএসএনএস এবং বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ, বিশেষায়িত ইউনিট সোয়াডস্ ও নেভাল অ্যাভিয়েশন অংশগ্রহণ করে।

সানশাইন/০৯ নভেম্বর/এসআর

নভেম্বর ০৯
১৯:৫৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্থগিত নিয়োগ পরীক্ষার সূচি প্রকাশ

সানশাইন ডেস্ক : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের গত ৩ এপ্রিলের স্থগিতকৃত নিয়োগ পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ করা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত সেকশন অফিসার ও পাবলিক রিলেশন অফিসার পদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিন দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত ব্যক্তিগত কর্মকর্তা পদের লিখিত

বিস্তারিত