Daily Sunshine

তুরস্কে চলছে দ্য ডে ছবির শুটিং

Share

সানশাইন ডেস্ক: প্রায় দু’বছর ধরেই নতুন ছবি ‘দিন : দ্য ডে’র কাজ করছেন ঢাকাই ছবির নায়ক ও প্রযোজক অনন্ত জলিল। সময় দু’বছর হলেও মূলত কাজ করেছেন মাত্র তিন মাস। ইরানের সঙ্গে যৌথ প্রযোজনায় নির্মিত এ ছবির প্রথম পর্বের শুটিং হয়েছিল বাংলাদেশে।

এরপর ইরান এবং আফগানিস্তানে। পরবর্তীতে তুরস্কসহ ইউরোপের কয়েকটি দেশে শুটিংয়ের পরিকল্পনা ছিল। কিন্তু করোনাভাইরাস এসে সেই পরিকল্পনায় বাদ সাধল। এর কারণে প্রায় সাত মাস আটকে ছিল এ ছবির শুটিং। কাজ শেষ করতে না পারার কারণে নির্ধারিত সময়ে মুক্তিও দিতে পারেননি ছবিটি। কিন্তু কত আর বসে থাকা? দর্শকরাও ছবিটির জন্য মুখিয়ে আছেন।

এমন চিন্তাভাবনা থেকেই করোনার মধ্যেই ছবির শুটিং শেষ করার সিদ্ধান্ত নিলেন অনন্ত জলিল। ইরানি প্রযোজনা সংস্থার সঙ্গে আলোচনা করে বাকি কাজ তুরস্কেই শেষ করার সিদ্ধান্ত নিলেন।

কথা অনুযায়ী বাংলাদেশি ইউনিট নিয়ে ২৮ অক্টোবর দেশটিতে উড়াল দিলেন অনন্ত। সঙ্গে গিয়েছেন ছবির নায়িকা তারই স্ত্রী বর্ষা। তুরস্কে গিয়ে একদিন বিশ্রাম নিয়ে ৩০ অক্টোবর থেকে ক্যামেরার সামনে দাঁড়িয়ে গেলেন অনন্ত-বর্ষা। দেশটির ইস্তাম্বুল, আনাতোলিয়া ও ইজমিরে শুটিংয়ের পরিকল্পনা ছিল তাদের। প্রাথমিকভাবে শুটিং শুরু করেছেন ইস্তাম্বুলে। সেখানে কয়েকটি মারামারি ও গানের দৃশ্যের শুটিং করেছেন।

এ প্রসঙ্গে তুরস্ক থেকে মুঠোফোনে অনন্ত বলেন, ‘ইউরোপের কয়েকটি দেশেও গানের শুটিংয়ের পরিকল্পনা ছিল আমাদের। কিন্তু করোনাভাইরাসের প্রকোপে সবকিছু ভেস্তে গেছে। তারপরও আমরা অপেক্ষা করেছি। কিন্তু ইউরোপে করোনাভাইরাস আবারও আক্রমণ করেছে। তাই সেখানকার শুটিংয়ের পরিকল্পনা বাদ দিয়েছি। এ কারণে তুরস্কে শুটিং করছি। সম্পূর্ণ নিরাপদ থেকেই আমার কাজ করছি।

দারুণ কাজ হচ্ছে। ফাইটিং এবং গানের শুটিং করছি এখানকার বিভিন্ন মনোরম লোকেশনে। দর্শকরা আগের চেয়েও ভালো কিছু দেখতে পাবেন এ ছবিতে।’ বর্ষা বলেন, ‘তুরস্কের মনোরম লোকেশনে গানের শুটিং করছি। দারুণ লাগছে। আশা করি দর্শকরাও বিমোহিত হবেন।’ ছবিটি পরিচালনা করছেন ইরানি পরিচালক মোস্তফা অতাশ জমজম।

সানশাইন/০৯ নভেম্বর/এসআর

নভেম্বর ০৯
১২:১৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত