Daily Sunshine

ক্রিকেটকে বিদায় বললেন স্যামুয়েলস

Share

সানশাইন ডেস্ক: পেশাদার ক্রিকেটকে বিদায় বলে দিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস। ক্যারিবীয় এ ব্যাটসম্যানের বিদায়ের সঙ্গে জড়িয়ে রইল বাংলাদেশের স্মৃতি। ২০১৮ সালের ডিসেম্বরে টাইগারদের বিপক্ষে খেলতে দেখা গিয়েছিল স্যামুয়েলসকে। সেটিই ছিল তার শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট।

স্যামুয়েলসের অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ। ইএসপিএন-ক্রিকইনফোকে তিনি বলেন, স্যামুয়েলস যে আর খেলবেন না, সেটি চলতি বছরের জুনেই তার অবসর নেয়ার কথা জানিয়েছেন। সে সময় ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ড বিষয়টি প্রকাশ করেনি।

বিদায়ী এ ক্রিকেটারের রয়েছে অনন্য একটি কীর্তি, যা বিশ্বের আর কোনো ক্রিকেটারের নেই। সেটি হলো- দুটি বৈশ্বিক টুর্নামেন্টের ফাইনালে ম্যাচসেরা হয়েছেন তিনি।

২০১২ সালের টি২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের শিরোপা জয়ে ভূমিকা ছিল স্যামুয়েলসের। কলম্বোয় স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে ফাইনালে ক্যারিবিয়রা ৩৬ রানে জেতে তার অলরাউন্ড নৈপুণ্যে। ব্যাট হাতে ৫৬ বলে ৭৮ রান করার পর বল হাতে ১৫ রানে ১ উইকেট নেন ম্যাচসেরা স্যামুয়েলস। বল হাতেও ৪ ওভারে মাত্র ১৫ রানে নেন ১ উইকেট।

এর চার বছর পর ২০১৬ বিশ্বকাপের ফাইনালেও স্যামুয়েলসের ব্যাট থেকে আসে ৬৬ বলে ৮৫ রানের ইনিংস। টানা চার ছক্কায় দলকে জেতান তিনি।

৩৯ বছর বয়সী স্যামুয়েলস ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৭১টি টেস্ট, ২০৭ ওয়ানডে আর ৬৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ১৭ সেঞ্চুরিসহ করেছেন ১১ হাজারের বেশি রান। আছে বল হাতে ১৫২ উইকেটও।

সানশাইন/৫ নভেম্বর/এসআর

নভেম্বর ০৫
১১:৫৮ ২০২০

আরও খবর