Daily Sunshine

ক্রিকেটকে বিদায় বললেন স্যামুয়েলস

Share

সানশাইন ডেস্ক: পেশাদার ক্রিকেটকে বিদায় বলে দিলেন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যান মারলন স্যামুয়েলস। ক্যারিবীয় এ ব্যাটসম্যানের বিদায়ের সঙ্গে জড়িয়ে রইল বাংলাদেশের স্মৃতি। ২০১৮ সালের ডিসেম্বরে টাইগারদের বিপক্ষে খেলতে দেখা গিয়েছিল স্যামুয়েলসকে। সেটিই ছিল তার শেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট।

স্যামুয়েলসের অবসরের বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাহী জনি গ্রেভ। ইএসপিএন-ক্রিকইনফোকে তিনি বলেন, স্যামুয়েলস যে আর খেলবেন না, সেটি চলতি বছরের জুনেই তার অবসর নেয়ার কথা জানিয়েছেন। সে সময় ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ড বিষয়টি প্রকাশ করেনি।

বিদায়ী এ ক্রিকেটারের রয়েছে অনন্য একটি কীর্তি, যা বিশ্বের আর কোনো ক্রিকেটারের নেই। সেটি হলো- দুটি বৈশ্বিক টুর্নামেন্টের ফাইনালে ম্যাচসেরা হয়েছেন তিনি।

২০১২ সালের টি২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের শিরোপা জয়ে ভূমিকা ছিল স্যামুয়েলসের। কলম্বোয় স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে ফাইনালে ক্যারিবিয়রা ৩৬ রানে জেতে তার অলরাউন্ড নৈপুণ্যে। ব্যাট হাতে ৫৬ বলে ৭৮ রান করার পর বল হাতে ১৫ রানে ১ উইকেট নেন ম্যাচসেরা স্যামুয়েলস। বল হাতেও ৪ ওভারে মাত্র ১৫ রানে নেন ১ উইকেট।

এর চার বছর পর ২০১৬ বিশ্বকাপের ফাইনালেও স্যামুয়েলসের ব্যাট থেকে আসে ৬৬ বলে ৮৫ রানের ইনিংস। টানা চার ছক্কায় দলকে জেতান তিনি।

৩৯ বছর বয়সী স্যামুয়েলস ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৭১টি টেস্ট, ২০৭ ওয়ানডে আর ৬৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ১৭ সেঞ্চুরিসহ করেছেন ১১ হাজারের বেশি রান। আছে বল হাতে ১৫২ উইকেটও।

সানশাইন/৫ নভেম্বর/এসআর

নভেম্বর ০৫
১১:৫৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

ইউএনডিপিতে চাকরির সুযোগ

ইউএনডিপিতে চাকরির সুযোগ

সানশাইন ডেস্ক: ইউনাইটেড ন্যাশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) বাংলাদেশে বিভিন্ন প্রোগ্রামে কর্মকর্তা নিয়োগ দেবে। এসব পদে আবেদনের বিস্তারিত পাওয়া যাবে https://www.bd.undp.org/content/bangladesh/en/home/jobs.html লিংকে। পদগুলো হলো- ১. ন্যাশনাল কনসালট্যান্ট-ন্যাশনাল জিআইএস এক্সপার্ট ২. বিজনেস অ্যান্ড হিউম্যান রাইটস স্পেশালিস্ট ৩. কমিউনিকেশনস অ্যান্ড অ্যাডভোকেসি অফিসার ৪. প্রোগ্রাম সাপোর্ট ইন্টার্ন, ইউএনডিপি কান্ট্রি অফিস ৫. ইনক্লুসিভ ডিজিটাল ইকোনমি কনসালট্যান্ট

বিস্তারিত