Daily Sunshine

নানা কর্মসূচিতে রাজশাহী কলেজে জেলহত্যা দিবস পালিত

Share

স্টাফ রিপোর্টার : নানা কর্মসূচির মাধ্যমে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে রাজশাহী কলেজে জেলহত্যা দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (৩ নভেম্বর) সকাল সাড়ে ৯টায় অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমানের নেতৃত্বে উপাধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক ও অন্যান্য শিক্ষকসহ জাতীয় চার নেতার অন্যতম রাজশাহীর কৃতী সন্তান শহীদ এ.এইচ.এম. কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন করা হয়।

এরপর সকাল সোয়া ১০টায় র‌্যালি শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল সাড়ে ১০টায় ইতিহাস বিভাগের ব্যবস্থাপনায় কলেজ মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাবিবুর রহমান। আলোচনা সভায় মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. রেজাউল করিম। শিক্ষার্থীদের মধ্যে হতে ইতিহাস ও ইংরেজি বিভাগের দুজন শিক্ষার্থী বক্তব্য রাখেন।

আলোচনা সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, অনুষ্ঠানের সভাপতি ও অধ্যক্ষ প্রফেসর মহাঃ হবিবুর রহমান ও উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক। সভাপতি তার বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে নতুন প্রজন্মকে তাদের আদর্শ ধারণ ও লালন করার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান।

আলোচনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, রাজশাহী কলেজের শিক্ষক পরিষদের সাবেক সম্পাদক অধ্যাপক পিযুষ কান্তি ফৌজদার, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকা, রাজশাহী কলেজ ম্যাগাজিন কমিটির আহ্বায়ক ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. শিখা সরকার এবং সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. ইব্রাহিম আলী।

 

সানশাইন/৩ নভেম্বর/এসআর

নভেম্বর ০৩
২১:১৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

ইউএনডিপিতে চাকরির সুযোগ

ইউএনডিপিতে চাকরির সুযোগ

সানশাইন ডেস্ক: ইউনাইটেড ন্যাশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) বাংলাদেশে বিভিন্ন প্রোগ্রামে কর্মকর্তা নিয়োগ দেবে। এসব পদে আবেদনের বিস্তারিত পাওয়া যাবে https://www.bd.undp.org/content/bangladesh/en/home/jobs.html লিংকে। পদগুলো হলো- ১. ন্যাশনাল কনসালট্যান্ট-ন্যাশনাল জিআইএস এক্সপার্ট ২. বিজনেস অ্যান্ড হিউম্যান রাইটস স্পেশালিস্ট ৩. কমিউনিকেশনস অ্যান্ড অ্যাডভোকেসি অফিসার ৪. প্রোগ্রাম সাপোর্ট ইন্টার্ন, ইউএনডিপি কান্ট্রি অফিস ৫. ইনক্লুসিভ ডিজিটাল ইকোনমি কনসালট্যান্ট

বিস্তারিত