Daily Sunshine

রাজশাহীতে বাংলা ভাইয়ের হাতে নিহত দীপঙ্কর হত্যা মামলার সব আসামি খালাস

Share

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বাগমারা উপজেলার দিপঙ্কর সাহা হত্যা মামলায় সব আসামীকে খালাস দিয়েছেন আদালত। বুধবার দুপুর দেড়টার দিকে রাজশাহী বিভাগীয় স্পেশাল জজ আদালত-১ এর বিচারক মোসাঃ ইসমত আরা এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শফিকুল ইসলাম বলেন, এ মামলায় মোট আসামী ছিল ১৮ জন। এর মধ্যে জেএমবি নেতা সিদ্দিকুর রহমান বাংলাভাই অপর একটি মামলায় ফাঁসি কার্যকর হয়। এছাড়াও এ মামলার অপর চারজন আসামী বিভিন্ন সময় মারা যায়। ফলে সর্বশেষ ১৩ জন আসামীর বিচার কার্য চলে। এদের মধ্যে রায় ঘোষণার সময় ১২ জন উপস্থিত ছিলেন। অপর আসামী পালাতক রয়েছেন।

তিনি আরও বলেন, ২০০৪ সালে ২৯ এপ্রিল তৎকালীন জেএমবি নেতা বাংলা ভাইয়ের নেতৃত্বে তাদের হামিরকুৎসা ক্যাম্পে ধরে নিয়ে গিয়ে নির্যাতন করে হত্যা করা হয় দিপঙ্কর সাহাকে। এ ঘটনার পরদিন দিপঙ্করের বাবা দিজেন্দ্রনাথ সাহা বাদি হয়ে বাগমারা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার এজাহারে কোন আসামী ছিল না। তবে অভিযোগপত্রে ১৮ জনকে আসামী করা হয়।

শফিকুল বলেন, এ মামলায় ৩৭ জন সাক্ষীর সাক্ষ গ্রহন করা হয়। দীর্ঘদিন পরিচালিত এ মামলায় সাক্ষিরা আসামী সনাক্ত করতে না পারায় তাদের বেকুসুর খালাস দেন আদালত।

নিহত দিপঙ্কর রায়ের বাড়ি বাগমারা উপজেলার কাশিয়াবাড়ি গ্রামে। তিনি কাশিয়াবাড়ি খেয়া ঘাটের ইজারাদার ছিলেন।

সানশাইন/২৮অক্টোবর/এমইউ

 

অক্টোবর ২৮
১৮:৪৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত