Daily Sunshine

করোনায় প্রাণ গেল করোনা ইউনিট প্রধানের

Share

সানশাইন ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজ ও বেসরকারি রাফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান প্রফেসর ডা. একেএম মাসুদুর রহমান (৬২)। রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার সন্ধ্যায় তিনি মারা যান।

মাসুদুর রহমান টিএমএসএস মেডিকেল কলেজ এবং রাফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের করোনা ইউনিটের টিম লিডার ছিলেন।

টিএমএসএসের উপ-নির্বাহী পরিচালক ডা. মতিউর রহমান জানান, অধ্যাপক ডা. মাসুদুর রহমান ওই হাসপাতালে কোভিড-১৯ ম্যানেজমেন্টের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিতেন।

টিএমএসএস মেডিকেল কলেজে যোগদানের আগে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপতালে মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ছিলেন।

টিএমএসএস মেডিকেল কলেজ ও রতফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের মুখপাত্র আব্দুর রহিম রুবেল জানান, করোনাভাইরাসের উপসর্গ দেখা দেখায় গত ৪ অক্টোবর নমুনা পরীক্ষায় ডা. মাসুদুর রহমানের রিপোর্ট পজিটিভ আসে। পরে গত ১২ অক্টোবর বিকেলে এয়ার অ্যাম্বুলেন্সে তাকে ঢাকায় এনে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ১৬ এবং ২০ অক্টোবর নমুনা পরীক্ষাতেও তিনি করোনা পজিটিভ ছিলেন।

অবশ্য গত ২৪ অক্টোবরের পরীক্ষায় তার রিপোর্ট নেগেটিভ আসে। কিন্তু ততদিনে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। রবিবার ডা. মাসুদকে আইসিইউতে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৬টায় তিনি মারা যান।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এর আগে বগুড়ার আরও তিন চিকিৎসকের মৃত্যু হয়েছে। তারা হলেন, সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের অর্থোপেডিক্স বিভাগের সহকারী অধ্যাপক ডা. রেজোয়ানুল বারী শামিম, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের গাইনি বিভাগের সাবেক সহকারী অধ্যাপক ডা. শামস্ শায়লা বানু ও শিক্ষা অধিদপ্তরের অল্টারনেটিভ মেডিকেল কেয়ারের (এএমসি) বিভাগের পরিচালক ডা. আব্দুল লতিফ।

 

 

সানশাইন/২৬ অক্টোবর/এসআর

অক্টোবর ২৬
১৫:৪১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত