Daily Sunshine

রাবি শিক্ষার্থী মুস্তাফিজের খুনিদের গ্রেফতারে আল্টিমেটাম

Share

স্টাফ রিপোর্টার : সাভারে ছুরিকাঘাতে নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মুস্তাফিজুর রহমানে খুনিদেরর গ্রেফতারে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারসহ তিন দফা দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে আয়োজিত মানববন্ধন থেকে তারা এ দাবি জানান।

তাদের অন্যদাবিগুলো হলো- অপরাধীদের উপযুক্ত শাস্তি নিশ্চিত এবং নিহতের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান করা।

মানববন্ধনে বক্তারা বলেন, অপরাধী ধরতে না পারা এবং বিচারহীনতার কারণে বাংলাদেশে নির্যাতন ও হত্যাকাণ্ড বাড়ছে। দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি দিন দিন অবনতির দিকে যাচ্ছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। কিন্তু আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাউকেই ঠিকভাবে ধরতে পারেনি। এমনকি এ পর্যন্ত কোনো শিক্ষার্থী হত্যাকাণ্ডের বিচার হয়নি। একজন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে হত্যা করা হবে, অথচ এর কোন বিচার হবে না এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। মুস্তাফিজের হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় নিয়ে এসে সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. একরাম হোসেন, একই বিভাগের শিক্ষার্থী সোহেল, আশরাফুল ইসলাম, মেহেদী হাসানসহ, মো. ইসানুরসহ বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মোস্তাফিজ রহমান দর্শন বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি রাজশাহীর দুর্গাপুর উপজেলা। শনিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারে শিমুলতলা এলাকায় তার রক্তাক্ত লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা জাতীয় জরুরি সেবার ৯৯৯ নাম্বারে ফোন করেন। পরে পুলিশ সেখান থেকে তার লাশ উদ্ধার করে। পুলিশের ধারণা, ছিনতাইকারীরা তাকে ছুরিকাঘাত করে তার সঙ্গে থাকা নগদ টাকাসহ মূল্যবান মালামাল নিয়ে যায়।

সানশাইন/২৪ অক্টোবর/ রোজি

অক্টোবর ২৪
১৯:৫৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত