Daily Sunshine

অবশেষে মারা গেল দাফনের সময় জেগে উঠা শিশুটি

Share

সানশাইন ডেস্ক :  দাফনের সময় হঠাৎ কান্না করা  নবজাতকটি মারা গেছে। বুধবার (২১ অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া।
তিনি বলেন, দাফনের সময় জীবিত বেঁচে ফেরা শিশু মরিয়ম রাত ১১টা ৪০ মিনিটের দিকে মারা গেছে। গত পাঁচ দিন ধরে সে হাসপাতালের নবজাতক ইউনিটে চিকিৎসাধীন ছিল।এর আগে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে  স্ত্রী শাহিনুরকে ভর্তি করান স্বামী ইয়াসিন মোল্লা। ১১০ নম্বর ওয়ার্ডে ভর্তি হওয়া শাহিনুর শুক্রবার (১৬ অক্টোবর) ভোরের দিকে স্বাভাবিকভাবে একটি কন্যাসন্তান প্রসব করেন। তবে জন্মের পরপরই ওই নবজাতককে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।মৃত্যুর সনদে চিকিৎসকরা জানান, নবজাতকটি মৃত অবস্থাই জন্ম নিয়েছেন। পরে ওই নবজাতককে একটি প্যাকেটে ভরে তার বাবা ইয়াসিন দাফনের জন্য আজিমপুর কবরস্থানে নিয়ে যান। কবরস্থানের লোকজন দাফন কাফন বাবদ ১ হাজার ৪শ’ টাকা দাবি করলে, টাকা না থাকায় নবজাতককে বসিলা কবরস্থানে নিয়ে যান তিনি। সেখানে গিয়ে হঠাৎ নবজাতকটি নড়ে ওঠে। পরে দ্রুত আবার তাকে ঢামেকে ফিরিয়ে নিয়ে আসেন তিনি।

এ বিষয়ে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন বলেন, ‘নবজাতকটি জীবিত আছে। তাকে ভর্তি রাখা হয়েছে। সুস্থ আছে।’ তিনি আরও বলেন, ‘আমরা এ ঘটনায় তদন্ত কমিটি করবো। বের করার চেষ্টা করবো কেন এমনটি হয়েছে।’তিনি বলেন, ‘এই ঘটনা খতিয়ে দেখতে হাসপাতালের নবজাতক ইউনিটের প্রধান মনীষা ব্যানার্জিকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। তিন কার্যদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে।

 

মরিয়মের বিষয়ে ঢামেকের নবজাতক বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মনীষা ব্যানার্জি একটি গণমাধ্যমে বলেন, ‘সাধারণত ২৮ সপ্তাহের দিকে শিশু ভূমিষ্ঠ হয়। কিন্তু শিশুটি ২৫ সপ্তাহে জন্ম নিয়েছে। তাই একটু ঝুঁকি থেকেই যায়।এর আগে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে  মরিয়মের মা শাহিনুরকে ভর্তি করান স্বামী ইয়াসিন মোল্লা। ১১০ নম্বর ওয়ার্ডে ভর্তি হওয়া শাহিনুর শুক্রবার (১৬ অক্টোবর) ভোরের দিকে স্বাভাবিকভাবে একটি কন্যাসন্তান প্রসব করেন। জন্মের পরপরই ওই নবজাতককে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা।মৃত্যুর সনদে চিকিৎসকরা জানান, নবজাতকটি মৃত অবস্থাতেই জন্ম নিয়েছে।

পরিবারটির বাড়ি গোপালগঞ্জ সদর উপজেলার মালঙ্গা গ্রামে। স্ত্রী শাহিনুর গৃহিণী, স্বামী ইয়াসিন মোল্লা বিআরটিসির বাসচালক।

অক্টোবর ২২
১২:১৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত