Daily Sunshine

নিষেধাজ্ঞার মধ্যেও থেমে নেই বাঘায় ইলিশ শিকার

Share

সানশাইন ডেস্ক: রাজশাহীর বাঘায় নিষেধাজ্ঞার মধ্যেও চলছে ইলিশ শিকার। আর মা ইলিশ রক্ষার্থে বিশেষ অভিযান পরিচালনা করছে মৎস্য অধিদপ্তর। ৬ দিন অভিযান পরিচালনা করে সাড়ে ৩ লাখ টাকা মূল্যের ১১ হাজার মিটার কারেন্ট ও বেড় জাল এবং ইলিশ মাছ জব্দ করা হয়েছে। ১৪ থেকে ১৯ অক্টোবর পর্যন্ত বাঘা উপজেলার পদ্মার ২৬ কিলোমিটার এলাকায় অভিযান চালিয়ে জাল ও ইলিশ মাছ জব্দ করা হয়। জব্দকৃত জালগুলো উপজেলার মীরগঞ্জ, আলাইপুর বিজিবি ক্যাম্প, গোকুলপুর, আলাইপুর নদীর ঘাট এলাকায় জনসম্মুখে পুড়িয়ে দেয়া হয়। মাছগুলো স্থানীয় এতিমখানায় দেয়া হয়।

মৎস্য অধিদপ্তর সূত্রে জানা যায়, উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজাসহ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কামাল হোসেন, উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য অফিসার আমিরুল ইসলাম আইন শৃঙ্খলা বাহিনীর পুলিশ, বিজিবিকে সাথে নিয়ে পৃথকভাবে অভিযান পরিচালনা করেন।

উপজেলা মৎস্য অফিসার (ভারপ্রাপ্ত) আমিরুল ইসলাম জানান, ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত পদ্মায় ইলিশ ধরা নিষেধ রয়েছে। কিন্তু এ আদেশ অমান্য করে অসাধু জেলেরা রাতের অন্ধকারে মাছ ধরতে নদীতে জাল ফেলছে। সোমবার পর্যন্ত অভিযান চালিয়ে জাল জব্দ করে জনস্মুখে পুঁড়িয়ে দেয়া হয়। যার আনুমানিক মূল্যে সাড়ে ৩ লাখ টাকা। তবে ইলিশ মাছ জব্দ করা হয়েছে মাত্র ২কেজি।

উল্লেখ্য, নিষেধাজ্ঞার এই সময়ে জেলেদের আয় রোজগারের কথা বিবেচনা করে উপজেলায় ১ হাজার ৩০৭ জন জেলের মধ্যে ৮২৫ জনকে ২০ কেজি করে চাল দেয়া হয়েছে। বাঁকি জেলেরা পরে পাবেন বলে মৎস্য অধিদপ্তর সুত্রে জানা গেছে।

সানশাইন/২০ অক্টোবর/এসআর

অক্টোবর ২০
১৪:৩৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

শীতের আমেজে আহা…ভাপা পিঠা

রোজিনা সুলতানা রোজি : প্রকৃতিতে এখন হালকা শীতের আমেজ। এই নাতিশীতোষ্ণ আবহাওয়ায় ভাপা পিঠার স্বাদ নিচ্ছেন সবাই। আর এই উপলক্ষ্যটা কাজে লাগচ্ছেন অনেক ক্ষুদ্র ব্যবসায়ী। লোকসমাগম ঘটে এমন মোড়ে ভাপা পিঠার পসরা সাজিয়ে বসে পড়ছেন অনেকেই। ভাসমান এই সকল দোকানে মৃদু কুয়াশাচ্ছন্ন সন্ধ্যায় ভিড় জমাচ্ছেন অনেক পিঠা প্রেমী। রাজশাহীর বিভিন্ন

বিস্তারিত




আমাদের সাথেই থাকুন

চাকরি

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

৭ ব্যাংকের সমন্বিত নিয়োগ পরীক্ষা স্থগিত

সানশাইন ডেস্ক: সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের সমন্বিত নিয়োগ পরীক্ষা (২০১৮ সালভিত্তিক) স্থগিত করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা হওয়ার কথা ছিল। শনিবার (২৮ নভেম্বর) ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। যে সাতটি ব্যাংকের নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে সেগুলো হলো হলো—সোনালী

বিস্তারিত