Daily Sunshine

দৃষ্টি প্রতিবন্ধীদের উন্নয়নে এগিয়ে আসতে হবে: বাদশা

Share

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, আমাদের সংবিধানে বৈষম্যহীন সমাজের কথা বলা হয়েছে। অথচ অনেক সময়ই দৃষ্টি প্রতিবন্ধীরা বৈষম্যের শিকার হয়। কিন্তু তাদেরকে উপেক্ষা করে আমাদের সমাজ এগিয়ে যেতে পারে না। এ জন্য তাদের প্রতি আমাদের সমান গুরুত্ব দিতে হবে। দৃষ্টি প্রতিবন্ধীদের উন্নয়নেও সরকারি-বেসরকারি সংস্থাকে এগিয়ে আসতে হবে।

আন্তর্জাতিক সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে শনিবার বিকালে রাজশাহী স্কাউট ভবন হলরুমে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। জেলা প্রশাসন, জেলা পুলিশ সুপারের কার্যালয়, জেলা সমাজসেবা কার্যালয় ও জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশন যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ফজলে হোসেন বাদশা বলেন, সমাজে দৃষ্টি প্রতিবন্ধীদের অনেক রকমের সমস্যায় পড়তে হয়। তারা বেশির ভাগ সময়ই অনেক কষ্টে জীবনযাপন করে। তাদের জীবনমান উন্নয়নে আমি আমার সাধ্যমতো কাজ করে যাব। তিনি বলেন, আমাদের এখানে দৃষ্টি ও বাক শ্রবণ প্রতিবন্ধী বিদ্যালয় আছে। এই বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে আমি কাজ করে যাব। এই বিদ্যালয়ে যে সকল প্রতিবন্ধী আছে তারা যেন পর্যাপ্ত সুযোগ-সুবিধা পায় সে বিষয়ে দ্রুত পদক্ষেপ নেব।

অনুষ্ঠানে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ১০০ জন প্রতিবন্ধীর হাতে আধুনিক সাদাছড়ি তুলে দেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ শরিফুল হক। সভাপতিত্ব করেন জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার জেলার সভাপতি শেখ আজাদ আলী। অনুষ্ঠান পরিচালনা করেন সংস্থার সাধারণ সম্পাদক হাবিবুর রহমান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- রোটারি ক্লাব অব পদ্মার সভাপতি সোহেল সারোয়ার জাহান, রোটারি ক্লাব অব মেট্রোপলিটনের সভাপতি তারিকুল করিম, রোটারি ক্লাব অব রাজশাহীর সভাপতি মনজুর রহামান প্রমুখ।

এ অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করে বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতাল, কারিতাস রাজশাহী অঞ্চল, বাংলাদেশ রোটারি ক্লাব অব পদ্মা, রোটারি ক্লাব অব মেট্রোপলিটন এবং রোটারি ক্লাব অব রাজশাহী।

সানশাইন/১৭ অক্টোবর/ রোজি

 

 

অক্টোবর ১৭
১৯:০২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আজ বিরল ব্লু মুনের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ব

আজ বিরল ব্লু মুনের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ব

সানশাইন ডেস্ক : সাধারণত কোনো মাসে যদি দুবার ফুল মুন অর্থাৎ পূর্ণিমা পড়ে, তবে দ্বিতীয় বা শেষ পূর্ণিমাতে দেখা মিলে ব্লু মুনের। অক্টোবর মাসের প্রথম দিন ছিল পূর্ণিমা। ৩১ অক্টোবর ফের পূর্ণিমা পড়েছে। তাই এই সুযোগ মিলতে চলেছে। ব্লু মুন সাধারণত কোনো মৌসুমের তৃতীয় পূর্ণিমার চাঁদকে বলা হয়। বসন্ত, গ্রীষ্ম,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত