Daily Sunshine

ধর্ষণের প্রতিবাদে রাজশাহীতে আন্দোলন কর্মসূচি অব্যাহত

Share

স্টাফ রিপোর্টার : ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে রাজশাহীতে প্রতিবাদী সাইকেল র‌্যালি ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে সাধারণ শিক্ষার্থীরা। রবিবার সকাল ৯ টার দিকে নগরীর রেলগেট থেকে সাইকেল র‌্যালি শুরু হয়ে ভদ্রা স্মৃতি অম্লান চত্ত্বর, তালাইমারি ও সাহেববাজার জিরোপয়েন্ট হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
এরপর সাধারণ শিক্ষার্থীবৃন্দ ধর্ষকদের দ্রুত বিচারকার্য শেষ করে সর্বোচ্চ ফাঁসির দাবিতে রাজশাহী জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করে।

এদিকে অব্যাহত নারী-শিশুর উপর যৌন নিপীড়ন ও ধর্ষণের প্রতিবাদে রাজশাহীতে ধারাবাহিক আন্দোলন সংগ্রামের অংশ হিসেবে বেলা ১১ টার দিকে সাহেববাজার জিরো পয়েন্টে ধর্ষণবিরোধী নেটওয়ার্ক সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলনে চারদফা দাবি জানায় ধর্ষণবিরোধী নেটওয়ার্কের সদস্যরা।

কর্মসূচিতে অংশগ্রহনকারীদের পক্ষ থেকে নোয়াখালীতে বেগমগঞ্জে গৃহবধূকে আটকে রেখে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন, সিলেটের এমসি কলেজে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে ধর্ষণ এবং তানোরের গির্জায় কিশোরীকে ধর্ষণসহ দেশের প্রতিটি ধর্ষণের প্রতিবাদ জানানো হয় এবং দোষীদের আটক করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানানো হয়।

সানশাইন/১১ অক্টোবর/ রোজি

অক্টোবর ১১
২০:০৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

স্টাফ রিপোর্টার: দুরারোগ্য মিনিংগোসেল রোগ নিয়ে পৃথিবীতে আসা শিশু আয়াতী খাতুন ইমলা। বয়স মাত্র ১০ মাস। ছোট্ট এই শিশুটির এখন পরিবারের সবার কোলে আদরে আদরে বেড়ে ওঠার সময়। কিন্তু দুরারোগ্য রোগ নিয়ে শিশুটির যন্ত্রণার সময় কাটে বিছানায়। তার কান্নার শব্দে কষ্ট পায় পুরো পরিবার। কিন্তু ব্যবস্থা হচ্ছে না তার চিকিৎসার।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রাথমিকে শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সহকারী শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রায় ৩৫ হাজার শিক্ষক নিয়োগ করা হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। সোমবার (১৯ অক্টোবর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভুক্ত ‘সহকারী শিক্ষক’

বিস্তারিত