Daily Sunshine

বন্যায় নিঃস্ব এক ব্যবসায়ী

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারা উপজেলার বড় বিহানালী ইউনিয়নের একজন ব্যবসায়ীর গুদামে থাকা মালামাল ভেসে যাওয়াতে নিঃস্ব হয়ে পড়েছেন। পুঁজি সংকটে পড়েছেন তিনি। ওই ব্যবসায়ীর নাম আসাদুল ইসলাম। তিনি ছোটকয়া গ্রামের বাসিন্দা ও হাজি স্টোর নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করেন।

ব্যবসায়ী ও স্থানীয় লোকজনেরা জানান, তৃতীয় দফা বন্যায় গত ৩০ সেপ্টেম্বর উপজেলার ছোটকয়া এলাকায় ভবানীগঞ্জ-বান্দাইখাড়া সড়ক ভেঙে যায়। ওই স্থানে থাকা ব্যবসায়ী আসাদুল ইসলামের হাজি স্টোর নামে গুদাম ঘরও ভেঙে যায়। সে সঙ্গে গুদামে থাকা ধান ও ভুট্টাসহ প্রায় পাঁচ লাখ টাকার মালামাল ভেসে যায়। ভোরে খবর পেয়ে ঘটনাস্থলে আসলেও মালামাল রক্ষা করতে পারেননি। চোখের সামনে সব শেষ হয়ে যায় বলে তিনি জানান।
শুক্রবার স্থানীয় সাংবাদিকদের আসাদুল বলেন, তিনি দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছেন। ছোট কয়া এলাকায় সড়কের পাশে গুদাম নির্মাণ করে সেখানে মালামাল সংরক্ষণ ছাড়াও বিক্রি করে থাকেন। ভালো দামের আশায় এবার গুদামে ধান ও ভুট্টা গুদামজাত করেছিলেন। তবে বন্যার পানিতে সড়ক ভেঙে যাওয়ার কারণে গুদামেরও একাংশ ভেঙে যায়। সেখানে থাকা সব মালামাল ভেসে গেছে। এজন্য তিনি পুঁজি সংকটে পড়েছেন। নতুন করে ব্যবসা শুরু করা নিয়েও সংশয়ে আছেন।

স্থানীয় বাসিন্দা কলেজ শিক্ষক মুনসুর রহমান জানান, ব্যবসায়ী আসাদুল ইসলামের ব্যাপক ক্ষতি হয়েছে। সড়কের ভাঙা অংশের পাশেই তাঁর গুদাম থাকায় সেটি ক্ষতিগ্রস্ত হয়েছে।

সানশাইন/০৯ অক্টোবর/এমওআর

অক্টোবর ০৯
১৪:৫৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত