Daily Sunshine

ডালে ঝুলন্ত সেই নবজাতককে দত্তক নিতে আগ্রহীদের ভিড়

Share

সানশাইন ডেস্ক : সাতক্ষীরায় গাছের ডালে ঝুলন্ত অবস্থায় পাওয়া সেই শিশুটিকে দত্তক নিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ডাক্তার, পুলিশ কর্মকর্তাসহ স্কুল শিক্ষকরাও আবেদন জানিয়েছেন। তবে এ ব‌্যাপারে উপজেলা শিশু কল্যাণ বোর্ড সিদ্ধান্ত নেবে।

সোমবার (৫ অক্টোবর) কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. মোজাম্মেল হক রাসেল বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানায়, রোববার (৪ আক্টোবর) সন্ধ্যা ৬টায় সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার প্রত্যন্ত গ্রাম কাকশিয়ালী রাস্তার পাশে একটি শ্মশানের কাছে গাছে ঝুলন্ত অবস্থায় একটি ব‌্যাগে পাওয়া যায় শিশুটিকে। মাত্র দুই দিন বয়স শিশুটির। সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে তাকে। স্থানীয়ভাবে শিশুটির নাম রাখা হয়েছে মহারাজ।

কালিগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. গোলাম মোস্তফা বলেন, ‘কুড়িয়ে পাওয়ার ২-৩ ঘণ্টা আগে শিশুটির জন্ম হয়েছে। কে বা কারা তাকে একটি ব‌্যাগে করে গাছের ডালে ঝুলিয়ে রেখে যায়।

খবর পেয়ে হাসপাতালে যান উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন। তিনি শিশুটি সম্পর্কে ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে জানান এবং শিশুটিকে নিজ হেফাজতে রাখেন। এরই মধ্যে শিশুটির ছবি ফেসবুকে ভাইরাল হয়ে যায়। ছবি দেখে নবজাতকটিকে দত্তক নিতে শুরু হয় হুড়োহুড়ি।

কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. মোজাম্মেল হক রাসেল জানান, তার কাছে এখন পর্যন্ত আটটি আবেদন এসেছে। এছাড়া বিভিন্ন মহল থেকে সুপারিশ আসছে। শিশুটি আরও একটু সুস্থ হলে দুয়েক দিনের মধ্যে বোর্ড মিটিংয়ের মাধ্যমে দত্তক দেওয়ার বিষয়টি নিষ্পত্তি করা হবে।

সানশাইন/০৫ অক্টোবর/ রোজি

অক্টোবর ০৫
২০:৩১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত