Daily Sunshine

‘নজরুলের নাম শিরোনাম কবিতার পটভূমি’ বইয়ের মোড়ক উন্মোচন

Share

স্টাফ রিপোর্টার : ড. মোহা. আজমল খান এর লেখা ‘নজরুলের নাম শিরোনাম কবিতার পটভূমি’ বই এর মোড়ক উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টায় নগরভবনের সরিৎ দত্ত সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইটির মোড়ক উন্মোচন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

এ সময় বক্তব্য রাখতে গিয়ে মেয়র বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বাঙালি জাতির গর্ব ও অহংকার। তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভারত থেকে এদেশে নিয়ে এসেছিলেন। কাজী নজরুল ইসলাম ছিলেন বহুমুখী প্রতিভার অধিকারী। তাঁর অসাধারণ প্রতিভা আমাদেরকে অনুপ্রাণিত করে। নজরুল ইসলাম ও তাঁর লেখা সম্পর্কে আমাদের বিশদভাবে জানতে হবে। নতুন প্রজন্মকে জানাতে হবে। রাজশাহীতে নজরুল একাডেমি প্রতিষ্ঠা করে তাঁকে নিয়ে গভীর গবেষণা করা প্রয়োজন।

অনুষ্ঠানে নজরুল ইসলামকে নিয়ে বই প্রকাশের জন্য লেখককে ধন্যবাদ জানান রাসিক মেয়র।
শাহমখদুম ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ ড. তসিকুল ইসলাম রাজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, রাজশাহী বিশ^বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রফেসর ড. সাইফুদ্দিন চৌধুরী ও প্রফেসর গোলাম কবির।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রাসিকের সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী, দৈনিক সোনার দেশের সম্পাদক (ভারপ্রাপ্ত) আকবারুল হাসান মিল্লাত, সরকারি টিটি কলেজের উপাধ্যক্ষ ড. মো. সানাউল্লাহ, সাংবাদিক মোহাম্মদ জুলফিকার, কবি মেহবুব ইসলাম রহমত, মাননীয় মেয়রের একান্ত সচিব আলমগীর কবির, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সাঈদ মোঃ নুর-ই-সাঈদ, বাজেট কাম হিসাব রক্ষণ কর্মকর্তা শফিকুল ইসলাম খান, শিক্ষা কর্মকর্তা আনারুল হক প্রমুখ।

সানশাইন/২৯ সেপ্টেম্বর/এমওআর

সেপ্টেম্বর ২৯
১৫:৩৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত