Daily Sunshine

সৌদি প্রবাসীদের ফেরাতে বিশেষ ফ্লাইট আজ

Share

সানশাইন ডেস্ক : শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট জেদ্দার উদ্দেশ্যে ছেড়ে যাবে। এতে গত ১৬ ও ১৭ মার্চের জেদ্দার রিটার্ন টিকিটধারী যাত্রীরা আসন নিশ্চিত করা সাপেক্ষে সৌদিতে যেতে পারবেন।

এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মোকাব্বির হোসেন শুক্রবার রাতে বলেন, করোনা মহামারিতে সৌদি আরব থেকে বাংলাদেশে এসে আটকে পড়া প্রবাসীদের সে দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পরিচালনা করা হচ্ছে। মহামারিকালে যারা সৌদি আরবে কর্মস্থলে ফিরতে পারছিলেন না, তারা এসব ফ্লাইটে সৌদি আরবে যেতে পারবেন। এর মধ্যে জেদ্দার উদ্দেশ্যে একটি ফ্লাইট শনিবার ছেড়ে যাচ্ছে। অন্য ফ্লাইটটি পরেরদিন ২৭ সেপ্টেম্বর ঢাকা-রিয়াদ রুটে। এছাড়া, এই দুটি রুটে আরও দুটি ফ্লাইট পরিচালিত হবে আগামী ২৯ ও ৩০ সেপ্টেম্বর।

মোকাব্বির হোসেন বলেন, ‘প্রত্যেক যাত্রীর কোভিড নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক এবং নমুনা সংগ্রহের ৪৮ ঘণ্টার মধ্যে সৌদি আরব পৌঁছতে হবে। অভ্যন্তরীণ স্টেশন-বরিশাল, চট্টগ্রাম, কক্সবাজার, যশোর, রাজশাহী, সৈয়দপুর ও সিলেট থেকে কোনো যাত্রী পরিবহন করা হবে না। তাই সব যাত্রীকে ঢাকা থেকে কোভিড পরীক্ষা করতে হবে এবং ঢাকা থেকেই যাত্রা করতে হবে।’

বিমান সূত্রে জানা গেছে, ফ্লাইট ছাড়ার ৬ ঘণ্টা আগে যাত্রীদের স্মার্ট ফোনসহ বিমানবন্দরে উপস্থিত হতে হবে। যাত্রীদের কোভিড-১৯ নেগেটিভ টেস্ট ফলাফলের ৬ কপি বহন করতে হবে এবং সময় গণনা শুরু হবে নমুনা সংগ্রহের সময় থেকে। যাত্রীদের সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জারিকৃত কোভিড-১৯ স্বাস্থ্য সুরক্ষা নিয়ন্ত্রণ এবং পদক্ষেপগুলো মেনে সৌদি আরবে প্রবেশ করতে হবে। বিমানে বোর্ডিং এর আগে যাত্রীদের অবশ্যই সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডিসক্লেইমার ফর্ম পূরণ এবং স্বাক্ষর করতে হবে। সৌদি বিমানবন্দরে প্রবেশের সঙ্গে সঙ্গে বিমানবন্দর স্বাস্থ্য নিয়ন্ত্রণ কেন্দ্রে পূরণকৃত ও স্বাক্ষরকৃত ফর্মটি জমা দিতে হবে।

সব যাত্রীকে ৭ দিন নিজ গৃহে কোয়ারেন্টাইনে থাকতে হবে। নেগেটিভ টেস্ট ফলাফলধারী চিকিৎসকদের সেল্ফ কোয়ারেন্টাই সময় শেষ করার পর আরও ৩ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। সৌদি আরবে পৌচ্ছানোর ৮ ঘণ্টার মধ্যে তাতামান অ্যাপের মাধ্যমে তাদের আবাসস্থলের অবস্থান অবহিত করতে হবে। এই অ্যাপে যাত্রীদের অবশ্যই প্রতিদিনের স্বাস্থ্য মূল্যায়ন করতে হবে।

এদিকে গত ১৮ থেকে ২০ মার্চের জেদ্দা এবং ১৮ ও ১৯ মার্চের রিয়াদের বিমানের রিটার্ন টিকেটধারী যাত্রীদের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনস আগামী ২৯ সেপ্টেম্বর ঢাকা-রিয়াদ ও ৩০ সেপ্টেম্বর ঢাকা-জেদ্দা যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা করবে।

সানশাইন/২৬সেপ্টেম্বর/এমইউ

 

সেপ্টেম্বর ২৬
১০:৪৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আজ বিরল ব্লু মুনের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ব

আজ বিরল ব্লু মুনের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ব

সানশাইন ডেস্ক : সাধারণত কোনো মাসে যদি দুবার ফুল মুন অর্থাৎ পূর্ণিমা পড়ে, তবে দ্বিতীয় বা শেষ পূর্ণিমাতে দেখা মিলে ব্লু মুনের। অক্টোবর মাসের প্রথম দিন ছিল পূর্ণিমা। ৩১ অক্টোবর ফের পূর্ণিমা পড়েছে। তাই এই সুযোগ মিলতে চলেছে। ব্লু মুন সাধারণত কোনো মৌসুমের তৃতীয় পূর্ণিমার চাঁদকে বলা হয়। বসন্ত, গ্রীষ্ম,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত