Daily Sunshine

শুকনো খাবার নিয়ে পানিবন্দিদের দুয়ারে ডিসি

Share

সানশাইন ডেস্ক ; নৌকায় শুকনো খাবারের প্যাকেট নিয়ে বন্যায় পানিবন্দি পরিবারগুলোর দুয়ারে দুয়ারে ঘুরছেন লালমনিরহাট জেলা প্রশাসক (ডিসি) আবু জাফর।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেস্বর) বিকেল থেকে রাত পর্যন্ত তিস্তার বামতীর মহিষখোচা ইউনিয়নের বিভিন্ন গ্রামে পানিবন্দিদের মধ্যে শুকনো খাবার বিতরণ করেন তিনি।

জানা গেছে, গত দুই সপ্তাহের টানা ভারী বর্ষণ ও উজানের পাহাড়ি ঢেউয়ে তিস্তার নদীর পানি বাড়ে। বুধবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে ডালিয়া পয়েন্টে তিস্তা নদী বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে দু’দিন ধরে তিস্তার পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় তিস্তা নদীর বামতীর লালমনিরহাটে ভয়াবহ বন্যা দেখা দেয়। পাঁচ দফার এই বন্যায় জেলার প্রায় ২০ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। পাশাপাশি পানিবন্দি পরিবারগুলোর মধ্যে শুকনো খাবারের সংকট দেখা দেয়। খবর পেয়ে পানিবন্দি এসব পরিবারের মধ্যে শুকনো খাবার নিয়ে ছুটে যান লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর। নৌকায় করে খাবারের প্যাকেট নিয়ে বাড়ি বাড়ি গিয়ে নিজ হাতে বিতরণ করেন তিনি।

বৃহস্পতিবার বিকেল থেকে রাত পর্যন্ত আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের গোবর্দ্ধন, বালাপাড়া, বারঘড়িয়া, চৌরাহা, কুটিরপাড়, চন্ডিমারী, রজবপাড়া প্রভুতি গ্রামে প্রায় তিন শাতাধিক পরিবারের মধ্যে নিজ হাতে এসব শুকনো খাবারের প্যাকেট বিতরণ করেন জেলা প্রশাসক আবু জাফর। প্রতি খাবারের প্যাকেটে ছিল ১০ কেজি চাল, এককেজি ডাল, এক লিটার তেল, ৫শ গ্রাম নুডুলস, এককেজি লবণ, এককেজি চিনি ও দুইকেজি চিড়া।

এ সময় জেলা প্রশাসকের সঙ্গে ছিলেন আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন, জেলা ত্রাণ ও পুনবাসন কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুল ইসলাম ও মহিষখোচা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চৌধুরী প্রমুখ।

সানশাইন/২৫স্টেম্বের/এমইউ

 

সেপ্টেম্বর ২৫
১০:১৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

স্টাফ রিপোর্টার: দুরারোগ্য মিনিংগোসেল রোগ নিয়ে পৃথিবীতে আসা শিশু আয়াতী খাতুন ইমলা। বয়স মাত্র ১০ মাস। ছোট্ট এই শিশুটির এখন পরিবারের সবার কোলে আদরে আদরে বেড়ে ওঠার সময়। কিন্তু দুরারোগ্য রোগ নিয়ে শিশুটির যন্ত্রণার সময় কাটে বিছানায়। তার কান্নার শব্দে কষ্ট পায় পুরো পরিবার। কিন্তু ব্যবস্থা হচ্ছে না তার চিকিৎসার।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত