Daily Sunshine

হিজরাদের কর্মসংস্থানের দাবি

Share

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় “দিনের আলো’’ হিজরা সংগঠনের পক্ষ থেকে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে বর্তমান সরকারের নিকট হিজরা সম্প্রদায়ের জন্য কর্মসংস্থানের দাবি জানানো হয়।

সকাল ১১ টায় সংগঠনের সভাপতি মহনার সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু বলেন, হিজরারা আমাদের সমাজ থেকে বিচ্ছিন্য নয়। ২০১৩ সালে আমাদের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রাষ্টীয় ভাবে তাদের তৃতীয় লিঙ্গের মানুষ হিসাবে স্বিকৃতী দিয়েছেন।

তিনি আরো বলেন, আপনারা জেনে খুশি হবেন, বর্তমান সরকার প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত শ্রেনী বৈশম্য ছাড়াই-হিজরা , প্রতিবন্ধী ও বেদে সম্প্রদায়ের শিশুদের এক সাথে পাঠ দানের ব্যবস্থা করেছেন। তিনি বলেন, মানুষ মর্যদার কথা চিন্তা করে। আপনাদের কর্মসংস্থান দেয়া হবেনা এমন কথা সরকার বলেনি। তার আগে আচারণের দিক থেকে নিজেদের বদলাতে হবে। এরপর নিজেদের কোন-না কোন কাজের সাথে সম্পৃক্ত করে নিজেদের অধিকার আদায় করে নিতে হবে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দিনের আলো সংগঠনের উপদেষ্টা হিরা খান, প্রজেক্ট কডিনেটর সমাপ্তি, বাঘা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল গফুর মিঞা, মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, ইউপি চেয়ারম্যান যথাক্রমে, ফিরোজ আহাম্মেদ রঞ্জু, সাইফুল ইসলাম ও শফিক উদ্দিন , রহমতুল্লাহ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলাম, প্রথমিক শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম, সমাজ সেবক খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন ,বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমমুখ।
সভায় বক্তাদের পক্ষ থেকে বর্তমান সরকারের নিকট শিক্ষিত হিজরাদের জন্য কোটা ভিত্তিক চাকরির ব্যবস্থা রাখার প্রস্তাব উঠে আসে। এ পর্যায়ে উপর মহলে উক্ত বিষয় নিয়ে চিঠি লিখবেন বলে জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান।

সানশাইন/২২ সেপ্টেম্বর/এমওআর

 

সেপ্টেম্বর ২২
১৬:০০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত