Daily Sunshine

পাইকারিতে আরো কমলো পেঁয়াজের দাম

Share

সানশাইন ডেস্ক : গত কয়েকদিনের অস্থির পেঁয়াজের বাজারে পাইকারিতে কিছুটা স্বস্তি এলেও লাগাম টানা যাচ্ছে না খুচরায়। আগের এলসি করা পেঁয়াজ দেশের বাজারে প্রবেশের পর পাইকারিতে দাম কমেছে আরেক দফা।
তবে খুচরা বাজারে অজুহাতের শেষ নেই। তাই বিক্রি হচ্ছে আগের বাড়তি দামেই।

সোমবার (২১ সেপ্টেম্বর) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র দেখা যায়।

রাজধানীর সবচেয়ে বড় পাইকারি বাজার শ্যামবাজারে প্রতিকেজি দেশি কিং পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬৫ থেকে ৭০ টাকায়, যা দু’দিন আগে বিক্রি হয়েছিল ৭২ থেকে ৭৫ টাকা কেজি দরে। আমদানি করা এলসি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি দরে যা দু’দিন আগে বিক্রি হয়েছিল ৫৮ থেকে ৬০ টাকা কেজিতে।

এদিকে কারওয়ান বাজারের পাইকারি বাজারে প্রতিকেজি দেশি কিং পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭৫ থেকে ৮০ টাকায়। আর আমদানি করা এলসি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫২ থেকে ৫৫ টাকা কেজিতে।

তবে পাইকারি বাজারে পেঁয়াজের দাম কমলেও খুচরা বাজারে দাম কমেনি, সেখানে আগের দামেই বিক্রি হচ্ছে। শান্তিনগর, সেগুনবাগিচা, খিলগাঁও, মতিঝিল টিঅ্যান্ডটি বাজারে প্রতিকেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ কেজি দরে। কোনো কোনো দোকানে বড় সাইজের দেশি পেঁয়াজ ১০০ টাকা কেজিও চাওয়া হচ্ছে। এসব বাজারে আমদানি করা এলসি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৭০ থেকে ৭৫ টাকা কেজি দরে।

খিলগাঁও বাজারের খুচরা বিক্রেতা মন্টু বলেন, আমাদের আগের দামে কেনা পেঁয়াজ আছে তাই সে দামে বিক্রি করা হচ্ছে। আমদানি করা পেঁয়াজ আসছে, সেগুলোর দামতো খুব বেশি না।

এ বিষয়ে শ্যাম বাজারের পেঁয়াজ আমদানিকারক ও নিউ আলমাস ট্রেডার্সের মালিক মো. আমজাদ আলী বলেন, দু’দিন আগের তুলনায় আজ দাম বেশ কমেছে। অনেক পেঁয়াজ পচে নষ্ট হয়েছে। না হলে আরো কমে পাওয়া যেত। তবে পেঁয়াজের দাম আরো কমবে।

সানশাইন/২১ সেপ্টেম্বর/এমওআর

সেপ্টেম্বর ২১
১৪:৫৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত