Daily Sunshine

সাপাহারে প্রতিমা কারিগর সংকট!

Share

সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপূজা। আসন্ন শারদীয় দুর্গোৎসবের পুর্ব মুহুর্তেই প্রতিমা শিল্পেও করোনা ভাইরাসের প্রভাব পড়েছে । এ কারনে সাপাহারের পূজা মন্ডপগুলোতে প্রতিমা তৈরীর কাজ বেশ ঢিলে ঢালা ভাবেই চলছে ।ইতোমধ্যেই মহালয়া পার হয়ে গেলেও কিছু কিছু মন্দিরে এখনো শুরু হয়নি প্রতিমা তৈরীর কার্যক্রম। এই উপজেলায় এবারে মোট ১৭টি মন্ডপে উদযাপন হতে চলেছে সনাতন ধর্মের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপুজা।

সারাদেশের ন্যায় করোনা ভাইরাসের প্রভাবে এবারে কারিগর সংকটে পড়েছেন মন্ডপ কমিটির সদস্যরা। অন্যান্য বছর গুলোতে বাইরের কারিগর দিয়ে দামী দামী প্রতিমা তৈরী করা হত। কিন্তু চলতি বছরে কারিগর সংকট সহ নানাবিধ সমস্যার কারনে অন্যান্য বছরের তুলনায় এবারে একটু কম দামে প্রতিমা বানাচ্ছেন মন্ডপ কমিটির সদস্যরা।

এলাকার হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন শ্রেণীর লোকজনের সাথে কথা বলে জানাগেছে, করোনা ভাইরাসের কারনে এবারের পূজায় আনন্দের একটু ভাটা পড়লেও দূর্গা পূজা যথাযথ ভাবে উদযাপন হবে। তবে করোনাকালীন সময়ে দূর্গা পূজা সরকারী নির্দেশনা মেনেই উদযাপন হবে বলছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরী। এছাড়াও প্রতিবছর বাইরের এলাকা থেকে এবং পার্শ্ববর্তী দেশ ভারত থেকে প্রতিমা তৈরীর কারিগর আমাদের দেশে আসত কিন্তু এ বারে করোনা ভাইরাসের কারনে বাইরে থেকে কারিগর না আসার ফলে কারিগর সংকটে পড়তে হয়েছে বিভিন্ন পুজা কমিটির সদস্যদের। এবিষয়ে সাপাহার পুজা উদযাপন কমিটির সভাপতি শ্রী মন্মথ সাহার সাথে কথা হলে তিনি বিষয়টির সাথে সহমত পোশন করেছেন তবে সব মিলিয়ে এবারে করোনাকালীন দূর্গা পূজা আনন্দ-নিরানন্দ মিশ্রিত হতে পারে বলে এলাকার অভিজ্ঞ মহল ধরণা করছেন।

সানশাইন/২১ সেপ্টেম্বর/ এমওআর

সেপ্টেম্বর ২১
১৪:৪৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

দুরারোগ্য মিনিংগোসেলে আক্রান্ত শিশু ইমলা

স্টাফ রিপোর্টার: দুরারোগ্য মিনিংগোসেল রোগ নিয়ে পৃথিবীতে আসা শিশু আয়াতী খাতুন ইমলা। বয়স মাত্র ১০ মাস। ছোট্ট এই শিশুটির এখন পরিবারের সবার কোলে আদরে আদরে বেড়ে ওঠার সময়। কিন্তু দুরারোগ্য রোগ নিয়ে শিশুটির যন্ত্রণার সময় কাটে বিছানায়। তার কান্নার শব্দে কষ্ট পায় পুরো পরিবার। কিন্তু ব্যবস্থা হচ্ছে না তার চিকিৎসার।

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত