Daily Sunshine

ভুতুড়ে বিদ্যুৎ বিল বন্ধের দাবিতে নেসকো গ্রাহকদের মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার : উত্তরাঞ্চলে বিদ্যুৎ বিপনন সংস্থা নেসকোর (নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানী) গ্রাহক সেবার মান বৃদ্ধি, ভোল্টেজ ওঠা নামা বন্ধ, ও ভুতুড়ে বিলের প্রতিবাদে রাস্তায় নেমেছে গ্রাহকরা। রবিবার বেলা ১১ টায় রাজশাহীস্থ নেসকো প্রধান কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি থেকে এসব দাবি করা হয়। নেসকো গ্রাহক সমাজের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে দাড়িয়ে বক্তারা বলেন, করোনা পরিস্থিতির মাঝেও নেসকো লুটে খাচ্ছে সবাইকে। প্রতি মাসেই বিদ্যুৎ বিল দুই থেকে তিনগুণ বাড়িয়ে দেয়া হচ্ছে। আর গ্রাহকরা তাদের ঘরে বসে বানানো বিল পরিশোধ করতে বাধ্য হচ্ছেন। বিদ্যুৎ বিলে প্রায় অসঙ্গতি দেখা দেওয়ায় গ্রাহকরা চরম হয়রানীর শিকার হচ্ছেন। যারা দাবি নিয়ে বিদ্যুৎ অফিসে যোগাযোগ করছেন তাদের বিল কমিয়ে দেয়া হচ্ছে। তবে সবায় বিদ্যুৎ অফিসে অসতে চান না। তারা বাধ্য হয়েই অতিরিক্ত বিল পরিশোধে বাধ্য হচ্ছেন। এভাবে চলতে পারে না বলেও দাবি করেন গ্রাহকরা।

তারা বলেন, এখন বাসা ভাড়া ও বিদ্যুৎ বিল প্রায় সমান হয়ে গেছে। করোনা পরিস্থিতিতে বাসা ভাড়া দেয়া কঠিন সেখানে স্বাভাবিক বিলের দুই তিনগুন বেশি টাকা পরিশোধ করা কোন ভাবেই সম্ভব হচ্ছেনা।

মানববন্ধনে বিদ্যুৎ বিলের কাগজ হাতে যোগ দেয়া নগরীর নওদাপাড়া আম চত্বরের গৃহিনী আয়েশা বেগম জানান, আগস্ট মাসে তার বিদ্যুৎ বিল আসছে ৪ হাজার ৭১১ টাকা। অথচ আগের মাসের বিল ছিল ২ হাজার ৫২৩ টাকা। প্রতি মাসে একই রকমভাবে বিদ্যুৎবিল বাড়িয়ে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

মানববন্ধন কর্মসূচিতে অন্যদের মধ্যে নগর যুব মৈত্রী সভাপতি মনিরুজ্জামান মনি, এ্যাভোকেট লিসা আঞ্জুমান, হেল্প পিউপল সভাপতি আল রশিদ রাহি প্রমখ। মানববন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী পরিবেশ আন্দোলনের আহ্বায়ক মাহাবুব টুংকু।

সানশাইন/২০ সেপ্টেম্বর/এমওআর

সেপ্টেম্বর ২০
১৫:০০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

কোয়ারেন্টিন ব্যর্থতায় আসতে পারে ভয়াবহ বিপদ

সানশাইন ডেস্ক :  দেশে আশঙ্কাজনক হারে কোয়ারেন্টিনে থাকা মানুষের সংখ্যা কমছে। এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, কোয়ারেন্টিন ব্যর্থতার কারণে আক্রান্ত বাড়ছে। আর পুরো বিশ্বের মতো বাংলাদেশেও মানুষকে কোয়ারেন্টিন না করতে পারার ব্যর্থতাকে ‘অ্যালার্মিং’ বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা। তারা বলছেন, এমনিতেই সামনে শীতের মৌসুম। এ সময় রোগী বাড়ার সঙ্গে সঙ্গে যদি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

প্রথম শ্রেণিতে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন ননক্যাডার

|সানশাইন ডেস্ক: ৩৮তম বিসিএস পরীক্ষার নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির বিভিন্ন পদে ৫৪১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। মঙ্গলবার (২০ অক্টোবর) সরকারি কর্ম কমিশন (পিএসসি) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৮তম বিসিএসের নন-ক্যাডার থেকে প্রথম শ্রেণির (৯ম গ্রেড) বিভিন্ন পদে নিয়োগের জন্য সুপারিশ করা

বিস্তারিত