Daily Sunshine

আগাম প্রচারণায় মাঠে গোদাগাড়ী পৌর নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা

Share

গোদাগাড়ী প্রতিনিধি: রাজশাহীর গোদাগাড়ী পৌরসভা নির্বাচনের অগ্রিম প্রচার প্রচারণা শুরু করেছে সম্ভাব্য প্রার্থীরা। তফসিল ঘোষণা না হলেও নির্বাচনি প্রচারে সরব হয়ে উঠেছে তারা। আগামী পৌর নির্বাচনকে ঘিরে পৌর এলাকার শুরু হয়েছে আলোচনাসহ নানা গুনজন। এছাড়াও আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন দলের একাধিক সম্ভাব্য মেয়র প্রার্থী ও কাউন্সিলর প্রার্থীরা দলীয় মনোনয়ন পাওয়ার আশায় ইতোমধ্যে মাঠে নেমে পড়েছেন।

নির্বাচনকে ঘিরে দলীয় মনোয়ন পেতে প্রার্থীরা নিজ নিজ দলের নেতাদের সাথে বিভিন্ন ভাবে যোগযোগ করে চলেছেন। সর্বত্রই আলোচনা হচ্ছে কে পাচ্ছেন এবারকে পাচ্ছেন মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন। সম্ভাব্য প্রার্থী হিসেবে নিজেদের পরিচিতির জন্য পৌরসভা এলাকার বিভিন্ন গ্রামে, পাড়া-মহল্লায় কর্মী ও সমর্থকদের সংগঠিত করছেন। পৌরসভার উন্নয়নে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন পৌরবাসীকে।
এবারে গোদাগাড়ী পৌরসভায় সম্ভাব্য মেয়র তালিকায় এগিয়ে রয়েছেন নতুন তরুণ প্রার্থীসহ বিগত অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি উভয়ই অংশগ্রহণ করা প্রার্থীরা। বর্তমান মেয়র পদে রয়েছেন আওয়ামীলীগের জয়ী প্রার্থী মনিরুল ইসলাম বাবু।
আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন গোদাগাড়ী পৌর যুবলীগের সভাপতি, ক্রীড়া ব্যাক্তিত্ব, শিক্ষা অনুরাগী ও মুক্তিযোদ্ধার সন্তান তরুণ নেতৃত্ব অধ্যাপক আকবর আলী, পৌর আওয়ামীলীগের সভাপতি ওয়েজ উদ্দিন বিশ্বাস ও বর্তমান মেয়র মনিরুল ইসলাম বাবু।

বিএনপির সম্ভাব্য প্রার্থীর মধ্যে রয়েছেন- পৌর বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি গোলাম কিবরিয়া রুলু ও পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাবেক মেয়র আনোয়ারুল ইসলাম।

রাজনৈতিকভাবে গোদাগাড়ী পৌরসভা খুবই গুরুত্বপূর্ণ বিধায় বর্তমান আওয়ামী লীগের অনুসারীগন ক্লিন ইমেজের কাউকে মনোনয়ন দিয়ে ভোটের মাধ্যমে এ পদটি ধরে রাখতে ওঠে পড়ে লেগেছেন।
আগামী পৌরসভা নির্বাচন নিয়ে তরুণ নেতৃত্ব অধ্যাপক আকবর আলী বলেন, তিনি দলীয় মনোনয়ন পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন পৌরবাসী তাকে মেয়র হিসেবে নির্বাচিত করবেন বলে আশাবাদী। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দল যদি তাকে মনোনয়ন না দেয় তাহলে সে দলের সিদ্ধান্ত কে মেনে নিবেন। দলের সিদ্ধান্তের বাইরে যাবেন না তিনি।

এদিকে সাধারণ ভোটারদের মধ্যে আলোচনা হচ্ছে এবার তারা ক্লিন ইমেজের তরুন প্রার্থীকে পৌর মেয়র হিসাবে দেখতে চান।
এ বিষয়ে সাবেক এমপি ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দ্বারা বলেন, আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা মাঠে রয়েছেন। দলীয়ভাবে যে প্রার্থীকে মনোনয়ন দেয়া হবে, নেতাকর্মীরা তাদের পাশেই থাকবেন।

পৌরসভা নির্বাচন সম্পর্কে রাজশাহী জেলা বিএনপির সদস্য সচিব বিশ্বনাথ সরকার জানান, আগামী পৌরসভা নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না তা দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ সিদ্ধান্ত দেবে। তবে নির্বাচনে অংশ নেয়ার জন্য বিএনপি নেতারা প্রস্তুত আছেন বলে জানান তিনি।

সানশাইন/১৮ সেপ্টেম্বর/এমওআর

সেপ্টেম্বর ১৮
১২:৪৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত