Daily Sunshine

সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ গড়তে সবাইকে কাজ করতে হবে: বাদশা

Share

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেছেন, যে চেতনার ভিত্তিতে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে তার অন্যতম হলো ধর্মনিরপেক্ষতা। কিন্তু এ দেশে এখনও অসাম্প্রদায়িক শক্তি বিরাজমান। এ অবস্থায় সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ গড়তে হলে সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

বুধবার সকালে ‘মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (পঞ্চম পর্যায়)’ শীর্ষক প্রকল্পের রাজশাহী জেলা কার্যালয়ের আয়োজনে এক ভার্চুয়াল মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

আলোচনায় তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ধর্মনিরপেক্ষতা বাস্তবায়নের জন্য শুধু সরকারকেই বড় ভূমিকা রাখতে হবে। এর পাশাপাশি সমাজের মানুষকেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। তাহলে বাংলাদেশ থেকে অসাম্প্রদায়িক শক্তিকে দূরে ঠেলে সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠা করা সম্ভব হবে।
সভায় সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের প্রশংসা করেন। বলেন, মন্দিরভিত্তিক গণশিক্ষা কার্যক্রমের মাধ্যমে শিশুরা প্রাক-প্রাথমিক উত্তীর্ণ হচ্ছে। এরপর তারা প্রাথমিক বিদ্যালয়ে যাচ্ছে। প্রাথমিক শিক্ষার সঙ্গে একটি সেতুবন্ধন তৈরি করছে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম। তিনি এই কার্যক্রমের আরও সফলতা কামনা করেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে অংশ নেন ‘মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (পঞ্চম পর্যায়)’ প্রকল্পের পরিচালক রঞ্জিত কুমার দাশ, রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের জেলার সভাপতি বাবু বীরেন্দ্রনাথ সরকার ও রাজশাহী নগরীর ভোলানাথ বিশে^শ^র হিন্দু একাডেমির প্রধান শিক্ষক রাজেন্দ্রনাথ সরকার।

সভাপতিত্ব করেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বাবু তপন কুমার সেন। সভায় মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের রাজশাহী জেলা কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা এবং শিক্ষকরা অংশ নেন।

সানশাইন/১৬ সেপ্টেম্বর/ রোজি

সেপ্টেম্বর ১৬
১৯:৩২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত