Daily Sunshine

কাল থেকে সব আসনে যাত্রী নেবে ট্রেন

Share

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে বাসের পর এবার ট্রেনও গন্তব্যে ছুটবে সব আসন পূর্ণ করে। বুধবার থেকে শতভাগ টিকেট বিক্রির পাশাপাশি ‘সকল স্বাস্থ্যবিধি মেনে’ আসন পূর্ণ করে ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলপথ মন্ত্রণালয়।

রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম বলেন, “মঙ্গলবার এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন থেকে ৫০% টিকেট অনলাইনে এবং ৫০% টিকেট কাউন্টারে বিক্রি হবে।”

শতভাগ টিকেট বিক্রির মাধ্যমে আসন পূর্ণ করে রেল চলাচল বুধবার থেকেই শুরু হবে জানিয়ে শরীফুল আলম বলেন, “পাশাপাশি বসা ছাড়া অন্যান্য স্বাস্থ্যবিধি, যেমন মাস্ক ও স্যানিটাইজার ব্যবহার করাসহ অন্যান্য নির্দেশনা আগের মতই থাকছে।”

বর্তমানে কিছু লোকাল যাত্রীবাহী ট্রেন বাদে প্রায় সব রুটের ট্রেন চলাচল শুরু হয়েছে বলে জানান শরীফুল।

করোনাভাইরাসের বিস্তার রোধে গত মার্চের শেষে ট্রেন চলাচলও বন্ধ করে দেওয়া হয়। এরপর গত ৩১ মে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়। সে সময় থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলছে বলে ৫০ শতাংশ টিকেট বিক্রি হচ্ছিল।

৫ সেপ্টেম্বর থেকে কোভিড-১৯ সংক্রান্ত বিধি-নিষেধেরর কিছু বিষয় শিথিল করে চলাচল শুরু করে যাত্রীবাহী রেল। ১২ সেপ্টেম্বর থেকে স্টেশন কাউন্টারেও ট্রেনের টিকেট বিক্রি শুরু হয়।

লকডাউনের বিধিনিষেধ শিথিল হওয়ার পর গত ১ জুন থেকে বাসও চলছিল অর্ধেক যাত্রী নিয়ে। সেজন্য বেশি ভাড়া দিতে হচ্ছিল যাত্রীদের। পরিবহন মালিকদের অনুরোধে ১ সেপ্টেম্বর থেকে সব আসন পূর্ণ করে আগের ভাড়ায় বাস চলাচল শুরু হয়েছে।

সানশাইন/১৫ সেপ্টেম্বর/ রোজি

সেপ্টেম্বর ১৫
২০:১৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত