Daily Sunshine

নগর ভবনে মেডিকেল বর্জ্য বিষয়ে সভা অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষ্যে ‘পরিচ্ছন্ন গ্রাম, পরিচ্ছন্ন শহর’ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে বেসরকারি হাসপাতাল, প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকদের সাথে আউট হাউজ মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা কমিটির (সিটি কর্পোরেশন পর্যায়) সভাপতি ও রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড.এবিএম শরীফ উদ্দিন।

সভায় সভাপতির বক্তব্যে ড. এ.বি.এম শরীফ উদ্দিন বলেন, সারা বাংলাদেশে মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনায় গুরুত্বারোপ করেছে সরকার। পরিচ্ছন্ন মহানগরী রাজশাহীতে মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের ডাকে সাড়া আপানারা সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন, এজন্য সবাইকে জানাই ধন্যবাদ ও সাধুবাদ। আপনাদের সবার সহযোগিতায় রাজশাহী সিটি কর্পোরেশন মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনায় অনেক এগিয়ে যাবে বলে বিশ^াস করি।

বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন রাজশাহী জেলার সভাপতি ডা. এসএমএ আব্দুল মান্নান বলেন, মাননীয় মেয়রের প্রচেষ্টায় রাজশাহী শহর অনেক পরিচ্ছন্ন ও সুন্দর শহরে পরিণত হয়েছে। এই শহরকে পরিচ্ছন্ন রাখার দায়িত্ব আমাদের সকলেরই। এজন্য মেয়রে মহোদয়ের ডাকে সাড়া দিয়ে আমরা মেডিকেল বর্জ্য ব্যবস্থানায় এগিয়ে এসেছি।

সূচনা বক্তব্য ও উপস্থিত মালিকগণের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা ও বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটি সদস্য সচিব শেখ মো. মামুন ডলার। তিনি বলেন, মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনায় রাজশাহী সিটি কর্পোরেশন ও প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশনের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চুক্তি অনযায়ী ইতোমধ্যে মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা প্লান্ট নির্মাণ করা হয়েছে। বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার মালিকরা প্রিজম বাংলাদেশ ফাউন্ডেশনের সাথে পৃথকভাবে চুক্তি স্বাক্ষর করবেন। এরমাধ্যমে শিগগিরই মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম শুরু হতে যাচ্ছে।
সভায় বাংলাদেশ প্রাইভেট হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক ওনার্স এসোসিয়েশন রাজশাহী জেলার সাধারণ সম্পাদক মুখলেসুর রহমানসহ উপস্থিত মালিকগণ বক্তব্য প্রদান করেন।

সানশাইন/১৪ সেপ্টেম্বর/এমওআর

 

সেপ্টেম্বর ১৪
১৪:৫০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

রাজশাহীতে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

রাজশাহীতে হেরোইনসহ  দুই মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে ৭০ গ্রাম হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, ঢাকা জেলার কেরানিগঞ্জ থানার ধালেশ্বর পশ্চিমপাড়া এলাকার মানিক মিয়ার ছেলে মিজান মিয়া (২৫) ও একই এলাকার রেজোয়ানের ছেলে রবিউল ইসলাম রিফাত (২৫)। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস জানান,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত