Daily Sunshine

করোনার দ্বিতীয় ধাক্কা ফ্রান্সে, ২৪ ঘণ্টায় আক্রান্ত ১০ হাজার

Share

ফ্রান্সে শুরু হয়েছে করোনাভাইরাসের দ্বিতীয় দফার সংক্রমণ। ইউরোপের দেশটিতে প্রাণঘাতী ভাইরাস থাবা বসানোর পরে এই প্রথম দৈনিক সংক্রমণ ১০ হাজারের গণ্ডি ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৫৬১ জন। প্রাণঘাতী ভাইরাসের দ্বিতীয় দফার সংক্রমণ যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যেতে পারে, তার জন্য ফের বিধিনিষেধ আরোপ করা হয়েছে। খবর আল জাজিরার।

চীন থেকে সারা বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনাভাইরাস প্রথম দফায়ও ব্যাপক তাণ্ডব চালিয়েছিল ফ্রান্সে। প্রাণঘাতী ভাইরাসের ছোবলে মৃত্যুঝড় উঠেছিল দেশটিতে। যদিও কঠোর লকডাউন জারি করে পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়েছিল। কিন্তু ফের দ্বিতীয় দফার সংক্রমণের ঢেউ আছড়ে পড়েছে। সময় যত গড়াচ্ছে ততই ভযাবহ হয়ে উঠছে পরিস্থিতি। একদিনে আক্রান্তের আগের রেকর্ড হয়েছিল বৃহস্পতিবার। ওই দিন ৯ হাজার ৮৪৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। শনিবার সেই রেকর্ড ভেঙে গেছে।

ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, গত সপ্তাহ জুড়ে করোনায় আক্রান্ত হয়ে ২ হাজার ৪৩২ জন নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছেন। তার মধ্যে অবস্থা সঙ্কটজনক হওয়ায় ৪১৭ জনকে আইসিইউতে রাখতে হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৭ জন সহ এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩০ হাজার ৯১০ জনের। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লাখ ৭৩ হাজার ৯১১ জন। পরিস্থিতি মোকাবেলায় কী কী ব্যবস্থা নেওয়া যায় তা নিয়ে সিদ্ধান্ত নিতে এরই মধ্যে স্বাস্থ্য বিশেষজ্ঞদের সঙ্গে বৈঠক করেছেন প্রশাসনের শীর্ষ কর্মকর্তরা।

সেপ্টেম্বর ১৩
২২:২১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত