Daily Sunshine

বার্সার অনুশীলনে মেসি

Share

সানশাইন ডেস্ক ; নতুন মৌসুম শুরুর প্রস্তুতি পর্বে খেলোয়াড়রা অনুশীলনে ফিরবেন-এ আর নতুন কি। তবে সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতে লিওনেল মেসির এবারের অনুশীলনে যোগ দেওয়াটা বড় খবরই বটে। দলের সঙ্গে ১০ দিনের টানাপোড়েন, সম্পর্কের অবনতি এবং সবশেষে অনিচ্ছাসত্ত্বেও থেকে যাওয়ার সিদ্ধান্ত জানানোর পর সোমবার অনুশীলনে দলের সঙ্গে যোগ দেন বার্সেলোনা তারকা।

গণমাধ্যমের খবর অনুযায়ী, রোববার করোনাভাইরাস পরীক্ষা করানো হয় মেসির। ফল নেগেটিভ আসার সাপেক্ষে পরদিন স্থানীয় সময় বিকেল সাড়ে পাঁচটায় ক্লাবের জুয়ান গাম্পের ট্রেনিং গ্রাউন্ডে আসার কথা ছিল তার। তবে মুন্দো দেপোর্তিভো তাদের প্রতিবেদনে জানায়, বিকেল ৩টা ৫৭ মিনিটে ক্লাব ফ্যাসিলিটিজে চলে আসেন বার্সেলোনার রেকর্ড গোলদাতা।

সূচি অনুযায়ী, আট দিন আগে দলের সবার কোভিড-১৯ পরীক্ষা করায় বার্সেলোনা। পর দিন থেকে শুরু হয় অনুশীলন। তবে ক্লাব ছেড়ে দেওয়ার ঘোষণা দেওয়ায় স্বাভাবিকভাবেই দলের সঙ্গে ছিলেন না মেসি।

বার্সেলোনা-মেসি টানাপোড়েনের শুরু গত ২৫ অগাস্ট। ফ্যাক্স বার্তায় চুক্তির একটি ধারা কার্যকর করে কাম্প নউ ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছিলেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। তবে ক্লাবের দাবি ছিল, ওই ধারা কার্যকর করার মেয়াদ গত ১০ জুনে শেষ হয়ে গেছে। ফলে চুক্তি অনুযায়ী হয় তাকে থাকতে হবে ২০২০-২১ মৌসুমের শেষ পর্যন্ত, নয়তো পরিশোধ করতে হবে রিলিজ ক্লজের পুরো ৭০ কোটি ইউরো।

এ নিয়ে দুই পক্ষের মধ্যে শুরু হয় অচলাবস্থা। বিষয়টি নিয়ে বার্সেলোনা সভাপতি জোজেপ মারিয়া বার্তোমেউয়ের সঙ্গে আলোচনার জন্য আর্জেন্টিনা থেকে স্পেন উড়ে আসেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি। তাদের আলোচনায়ও কোনো সমাধান মেলেনি। দুই পক্ষই অনড় থাকে নিজেদের অবস্থানে।

অবশেষে গত শুক্রবার মেসি থেকে যাওয়ার সিদ্ধান্ত জানান। তবে সিদ্ধান্তটা যে একরকম বাধ্য হয়ে, অনিচ্ছায় নিয়েছেন তা লুকাননি রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। জানান, ক্লাবের সঙ্গে আইনী লড়াইয়ে যেতে চাননি বলেই মন বদল করেছেন তিনি।

পাল্টে যাওয়া পরিস্থিতিতে ২০ বছরের পুরনো ঠিকানায় নতুন করে কিভাবে ও কতটুকু মানিয়ে নিতে পারেন মেসি, তা ভবিষ্যতই বলে দেবে। নতুন ম্যানেজার রোনাল্ড কুমানের কোচিংয়ে ঘুরে দাঁড়ানোর অভিযান শুরু হচ্ছে বার্সেলোনার, নতুন চ্যালেঞ্জ শুরু মেসিরও।

সানশাইন/৮সেপ্টেম্বর/এমাইউ

সেপ্টেম্বর ০৮
১৭:৫৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত