Daily Sunshine

চলতি মাসেই চালু হচ্ছে আরও ৮৪ জোড়া ট্রেন

Share

সানশাইন ডেস্ক : নতুন করে আরও ৮৪ জোড়া ট্রেন চালুর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। রেলের যাত্রী পরিবহন সেবা স্বাভাবিক করার অংশ হিসেবে আগামী ১০ থেকে ১৬ সেপ্টেম্বরের মধ্যে ট্রেনগুলো চালু করা হবে।

গতকাল সোমবার উপপরিচালক (ট্রাফিক ট্রান্সপোর্টেশন) মো. খায়রুল কবির স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, যাত্রীদের সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করতে কোচের ধারণ ক্ষমতার ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হবে।

আগামী ১০ সেপ্টেম্বর চালু হচ্ছে ২৪টি ট্রেন। দ্বিতীয় দফায় ১৩ সেপ্টেম্বর চালু হবে ২০টি এবং তৃতীয় দফায় ১৬ সেপ্টেম্বর বাকি ট্রেনগুলো চালু হবে।

রেল মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা শরীফুল আলম দ্য ডেইলি স্টারকে বলেন, পর্যায়ক্রমে রেল সেবা বাড়ানো হচ্ছে। সে অনুযায়ী বাকি ১৪৪টি মেইল ও লোকাল ট্রেন পরিচালনা শুরু করা হবে। ৫ সেপ্টেম্বর থেকে লোকাল, মেইল ও কমিউটার ট্রেনের টিকিট স্টেশনে বিক্রি শুরু করে কর্তৃপক্ষ।

আরেকটি বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১২ সেপ্টেম্বর থেকে আন্তঃনগর ট্রেনের ৫০ শতাংশ টিকিট স্টেশনের বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাকি ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

করোনা সংক্রমণ রোধের অংশ হিসেবে প্রায় দুই মাস বন্ধ রাখার পরে গত ৩১ মে আবারও যাত্রী পরিবহন শুরু করে রেল।

সানশাইন/০৮ সেপ্টেম্বর/এমওআর

সেপ্টেম্বর ০৮
১৪:৪৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

রাজশাহীতে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

রাজশাহীতে হেরোইনসহ  দুই মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে ৭০ গ্রাম হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, ঢাকা জেলার কেরানিগঞ্জ থানার ধালেশ্বর পশ্চিমপাড়া এলাকার মানিক মিয়ার ছেলে মিজান মিয়া (২৫) ও একই এলাকার রেজোয়ানের ছেলে রবিউল ইসলাম রিফাত (২৫)। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস জানান,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত