Daily Sunshine

পাকিস্তানে নারী সাংবাদিককে গুলি করে হত্যা

Share

সানশাইন ডেস্ক : পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে শাহীনা শাহীন নামে এক নারী সাংবাদিককে গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার সন্ধ্যায় প্রদেশটির তুরবাত জেলায় নিজ বাড়িতে তাকে গুলি করা হয়।

শাহীনা শাহীন রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম পিটিভির একটি টকশোর উপস্থাপক এবং স্থানীয় একটি সাময়িকীর সম্পাদক। পুলিশ জানায়, শাহীনা শাহীন নামের ওই সাংবাদিককে হত্যার ঘটনায় সন্দেহভাজনদের মধ্যে তার স্বামীও রয়েছেন।

পুলিশের তদন্ত কর্মকর্তা সিরাজ আহমদ বলেন, সাংবাদিককে হত্যার ঘটনায় মামলা করা হয়েছে। আমরা হত্যাকারীকে গ্রেপ্তারে অভিযান চালাচ্ছি। আশঙ্কাজনক অবস্থায় দুই ব্যক্তি শাহীনাকে হাসপাতালে নিয়ে যায়। তবে পরে তারা চলে যায়। পরে পুলিশ জানতে পারে, ওই দুই ব্যক্তির একজন তার স্বামী নওয়াবজাদা মাহরাব।

তদন্ত কর্মকর্তা সিরাজ জানান, পরিবারের সদস্যরা সন্দেহভাজন হত্যাকারী হিসেবে শাহীনের স্বামীর কথা জানিয়েছেন। ছয় মাস আগে আদালতে তাদের বিয়ে হয়। এরপর থেকে স্বামীর সঙ্গেই বাস করছিলেন তিনি।

সাংবাদিকদের জন্য বিপজ্জনক দেশ হিসেবে পরিচিত পাকিস্তান। রিপোর্টার্স উইদাউট বর্ডার্সের ২০২০ সালের বৈশ্বিক সংবাদমাধ্যমের স্বাধীনতা সূচকে ১৮০টি দেশের মধ্যে পাকিস্তানের অবস্থান ১৪৫। গত নভেম্বরে লাহোরে এক সাংবাদিককে তার স্বামী হত্যা করেন বলে অভিযোগ পাওয়া যায়। ১৯৯২ সাল থেকে পাকিস্তানে অন্তত ৬১ জন সাংবাদিক নিহত হয়েছেন।

সানশাইন/০৭ সেপ্টেম্বর/ রোজি

সেপ্টেম্বর ০৭
১৯:৩৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত