Daily Sunshine

রাজশাহী চিড়িয়াখানায় নতুন অতিথি গাধাশাবক

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী শহীদ এএইচএম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেন ও চিড়িয়াখানায় গাধার ঘরে নতুন অতিথি এসেছে। শুক্রবার সকালে গাধার এই শাবকটির জন্ম হয়েছে। কিন্তু তার শারীরিক অবস্থা খারাপ। সংশ্লিষ্টরা বলছেন, অপুষ্টি নিয়ে বাচ্চাটার জন্ম হয়েছে। তাকে বাঁচাতে সব ধরনের চেষ্টা চলছে।

চিড়িয়াখানা কর্তৃপক্ষ জানিয়েছে, আগে এখানে ছয়টি গাধা ছিল। নতুন বাচ্চাটি জন্ম নেওয়ার পর এদের সংখ্যা দাঁড়াল সাত। এই চিড়িয়াখানায় আরও একটি বাচ্চা জন্ম হয়। সে বড় হচ্ছে। কিন্তু এবারের বাচ্চাটার বেঁচে থাকা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

নতুন বাচ্চাটা উঠে দাঁড়াতে পারছে না। জন্মের পর শুক্রবার তাকে ফিডার দিয়ে দুধ খাওয়ানো হয়েছিল। তারপর কোনোরকমে মায়ের পিছে পিছে হেঁটে বেড়িয়েছিল। শনিবার সকাল থেকে সে মোটেই উঠে দাঁড়াতে পারছে না।

চিড়িয়াখানাটা রাজশাহী সিটি কর্পোরেশনের অধীনে পরিচালিত হয়। সিটি কর্পোরেশনের পশু চিকিৎসক ফরহাদ উদ্দিন চিড়িয়াখানার পশুদের চিকিৎসা দিয়ে থাকেন। তিনি বলেন, বাচ্চাটি অপুষ্ট অবস্থায় জন্ম নিয়েছে। অপুষ্টির কারণে সে উঠে দাঁড়াতে পারছে না। তিনি বলেন ওর মা সুস্থ ও সবল দেহের অধিকারী। কোনো কারণে বাচ্চাটির এই অবস্থা হয়েছে। তাকে বাঁচানোর সবরকম চেষ্টা করা হচ্ছে।

সানশাইন/২২ আগস্ট/এমওআর

আগস্ট ২২
১৪:৪৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত