Daily Sunshine

ভারতে একদিনে প্রায় ৭০ হাজার রোগী শনাক্ত

Share

সানশাইন ডেস্ক : ভারতে মহামারি নভেল করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছেই। প্রায় প্রতিদিনই দৈনিক সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড হচ্ছে দেশটিতে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সবশেষ হিসাব অনুযায়ী ভারতে গত ২৪ ঘণ্টায় আরও ৬৯ হাজার ৬৭২ জনের দেহে ভাইরাসটির সংক্রমণ শনাক্ত হয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের সরকারির সূত্রের বরাত দিয়ে বৃহস্পতিবারের প্রতিবেদনে জানিয়েছে, এ নিয়ে ভারতের মোট কোভিড-১৯ সংক্রমিত মানুষের সংখ্যা বেড়ে হয়েছে ২৮ লাখ ৩৬ হাজার ৯২৬ জন। তবে আক্রান্তদের মধ্যে বিশ লাখের বেশি মানুষ এখন সুস্থ। বাকিরা হাসপাতালে নয়তো বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

এ ছাড়া গত একদিনে ভারতে আরও ৯৯৭ জন কোভিড-১৯ আক্রান্ত মানুষ মারা গেছে। এ নিয়ে বিশ্বে করোনায় বিপর্যস্ত শীর্ষ তিন দেশের একটি ভারতে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫৩ হাজার ৮৮৬ জন। আগামী দিনগুলোতে দেশটিতে দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।

এশিয়ার মধ্যে করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশ হলো ভারত। আর শীর্ষ সংক্রমিত বিশ্ব তালিকায় যুক্তরাষ্ট্র আর ব্রাজিলের পরপরই ভারতের অবস্থান। তবে দৈনিক আক্রান্তে প্রায় প্রতিদিন আগের রেক্ড ভাঙলেও সব ধরনের বিধিনিষেধ এখন শিথিল ভারতে। সবকিছু আবার সচল হয়েছেদ; চলছে ব্যবসাসহ সব অর্থনৈতিক কার্যক্রম।

ভারতে করোনায় সবচেয়ে বিপর্যন্ত রাজ্য মহরাষ্ট্র। দেশটির পশ্চিমাঞ্চলে অবস্থিত এই প্রদেশটিতে এখন পর্যন্ত ৬ লাখ ২৮ হাজারের বেশি শনাক্ত রোগী শনাক্ত হয়েছে। তালিকায় এরপরই রয়েছে যথাক্রমে তামিলনাডু সাড়ে তিন লাখ, অন্ধ্রপ্রদেশ তিন লাখের বেশি, কর্ণাটক আড়াই লাখ এবং উত্তরপ্রদেশ ও দিল্লি দেড় লাখের বেশি।

ভারতে অবশ্য করোনা পরীক্ষাতে ব্যাপক গতি পেয়েছে। আগস্টের শুরু থেকেই করোনা পরীক্ষা অনেক বেড়েছি। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া হিসাব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমণ হার ৭.৫৮ শতাংশ। এ সময় ৯ লাখ ১৮ হাজার ৪৭০ জনের নমুনা পরীক্ষা হয়। যা দেশটিতে এযাবৎ একদিনে সর্বোচ্চ পরীক্ষা।

সানশাইন/২০ আগস্ট/এমওআর

আগস্ট ২০
১৩:১৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত