Daily Sunshine

ঢাকায় প্লাজমা দেবেন বগুড়ার ৫৯ পুলিশ সদস্য

Share

সানশাইন ডেস্ক : করোনা ভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় প্লাজমা (রক্তের বিশেষ উপাদান) দিতে যাচ্ছেন বগুড়ার করোনাজয়ী ৫৯ পুলিশ সদস্য।

রোববার (১৬ আগস্ট) সকাল ১১টার দিকে জেলা পুলিশের বাসযোগে প্রথম ধাপে ৪০ জন ঢাকার রাজারবাগ সেন্ট্রাল পুলিশ হাসপাতালের উদ্দেশে যাত্রা করেছেন।
বাকি ১৯ জন সোমবার (১৭ আগস্ট) রওনা হবেন।

প্রথম ধাপে ৪০ জনের মধ্যে ইন্সপেক্টর একজন, ১২ জন এসআই, ৮ জন এএসআই এবং ১৯ জন কনস্টেবল রয়েছেন। জেলায় মোট ১৪৯ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হন। এদের মধ্যে সুস্থ হয়েছেন এ পর্যন্ত ১৪২ জন। এই ১৪২ জনের মধ্যে প্লাজমা দেওয়ার জন্য মনোনীত হয়েছেন ৫৯ জন।

জেলা পুলিশ সূত্রে জানা যায়, গত কয়েকদিন আগে রাজারবাগ সেন্ট্রাল পুলিশ হাসপাতাল থেকে একটি মেডিক্যাল টিম বগুড়ায় এসেছিল। তারা জেলার করোনা আক্রান্ত ১১৭ জন পুলিশ সদস্যদের শরীরে অ্যান্টিবডি পরীক্ষা করেন। এর মধ্যে ৫৯ জন পুলিশ সদস্যের শরীরে অ্যান্টিবডি তৈরি হয়েছে বলে তারা জানায়। পরে তাদের প্লাজমা দেওয়ার জন্য নির্বাচিত করা হয়।

তাদের মধ্যে ৪০ জন প্রথম ধাপে রোববার ঢাকায় গেলেন প্লাজমা দান করতে। বাকি ১৯ জন সদস্য দ্বিতীয় ধাপে সোমবার যাবেন।

পুলিশ সদস্যদের ঢাকা রওনা হওয়ার সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আলী হায়দার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সনাতন চক্রবর্তী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) তাপস কুমার পাল, অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর সার্কেল) গাজিউর রহমানসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বগুড়া পুলিশ লাইন্স থেকে যাত্রাকালে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা সবাইকে শুভেচ্ছা জানান।

সানশাইন/১৬ আগস্ট/এমওআর

আগস্ট ১৬
১৪:২৫ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত