Daily Sunshine

‘গভীর কোমাতেই’ প্রণব মুখার্জি

Share

সানশাইন ডেস্ক : করোনা ভাইরাসে আক্রান্ত ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। তিনি ‘গভীর কোমাতেই’ আচ্ছন্ন।
তবে তার শারীরিক অবস্থার অন্যান্য মাপকাঠি এখন স্থিতিশীল।

শুক্রবার (১৪ আগস্ট) চিকিৎসদের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া এ তথ্য জানিয়েছে। এক প্রতিবেদনে বলেছে, শুক্রবার সকাল পর্যন্ত সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি।

এর আগে বৃহস্পতিবার (১৩ আগস্ট) দিল্লির আর্মি হসপিটাল রিসার্চ অ্যান্ড রেফারেল কর্তৃপক্ষ বিবৃতিতে জানায়, তিনি ‘গভীর কোমায়’ চলে গেছেন। তবে তার শারীরিক অবস্থার অন্যান্য মাপকাঠি স্থিতিশীল আছে। তাকে ভেন্টিলেশনেই রাখা হয়েছে।

দিল্লির দ্য আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল (আরঅ‌্যান্ডআর) হাসপাতালে প্রণব মুখার্জির চিকিৎসা চলছে। গত ১০ আগস্ট জরুরি ভিত্তিতে প্রণব মুখার্জির মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। এরপর থেকে তার অবস্থার কোনো উন্নতি হয়নি। তখন তার অবস্থা খারাপের দিকে বলে জানায় টাইমস অব ইন্ডিয়া।

আনন্দবাজার জানায়, ৮৪ বছর বয়সী প্রণব মুখার্জি বাথরুমে পড়ে গিয়ে মাথায় আঘাত পান। আঘাতে রক্তপাত না হলেও পরদিন সকাল থেকে তিনি বাঁ হাত নাড়াতে পারছিলেন না। এছাড়া তিনি করোনা ভাইরাসেও আক্রান্ত।

সনাশাইন/১৪ আগস্ট/এমওআর

আগস্ট ১৪
১৪:০৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত