Daily Sunshine

রুপার বিছা ও চেইনের জন্য শিশুকে নদীতে ফেলে হত্যা

Share

স্টাফ রিপোর্টার : রুপার তৈরি কোমরের বিছা এবং চেইনই কাল হলো এক বছর সাত মাস বয়সী শিশু আজমাইন সারোয়ার আলিফের। আপন মামির যোগসাজশে গত ৮ আগস্ট তাকে হত্যার পর মরদেহ ফেলে দেয়া হয় নদীতে। রাজশাহীর চারঘাট উপজেলার চকশিমুলিয়া এলাকায় এ ঘটনা ঘটে।
পরদিন পাশের কালুহাটি এলাকার বড়াল নদী থেকে আলিফের ভাসমান মরদেহ উদ্ধার করে চারঘাট মডেল থানা পুলিশ। নিহত আলিফ চকশিমুলিয়া এলাকার মোহাম্মদ তারেকের ছেলে।

এ ঘটনায় আলিফের মামি পারভীন বেগম (৩৫) ও তার সহযোগী আজাদ আলীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার তারা আদালতে হত্যাকাণ্ডের দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। তাদের জেলহাজতে পাঠিয়েছেন আদালত।
শুক্রবার রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম এ তথ্য প্রকাশ করে বলেন, এ ঘটনায় পারভীন বেগমকে এজাহারনামীয় আসামি করে মামলা দায়ের করেছেন নিহত শিশুর মা চাম্পা বেগম।

বিষয়টিকে গুরুত্ব সহকারে নিয়ে রাজশাহীর পুলিশ সুপারের নির্দেশনায় অভিযানে নামে চারঘাট থানা পুলিশ। গ্রেফতার করা হয় এজাহারনামীয় আসামি পারভীন বেগমকে। পরবর্তীতে রিমান্ডে এনে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা হয় তাকে।

পারভীন পুলিশকে জানান, একই গ্রামের মাদকসেবী আজাদের সহায়তায় শিশু আলিফকে হত্যা করা হয়। গত ৭ আগস্ট তারা আলিফকে অপহরণ ও হত্যার পরিকল্পনা করেন। পরিকল্পনা মোতাবেক পরদিন শিশুটিকে কোলে নিয়ে পারভীন তার বাড়ির সামনে রাস্তায় অপেক্ষমান সহযোগী আজাদের হাতে তুলে দেন।
পরে আজাদ শিশুটিকে হত্যা করে বড়াল নদীতে ফেলে দেন। তার আগে শরীরে থাকা রুপার চেইন ও কোমরের বিছা খুলে নেন আজাদ। পরে সেগুলো পারভীনকে ফিরিয়ে দেন। বিনিময়ে তাকে ৩০০ টাকা দেন পারভীন।

অভিযান চালিয়ে পারভীনের বসতবাড়ির ভেতর আঙিনায় লিচুগাছের তলার নিচে মাটিতে পোতা অবস্থায় শিশু আলিফের রুপার চেইন ও কোমরের বিছা উদ্ধার করা হয়।

সানশাইন/১৪ আগস্ট/এমওআর

আগস্ট ১৪
১৩:২৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত