Daily Sunshine

অতিরিক্ত যাত্রী পরিবহন করায় দেশ ট্রাভেলসকে জরিমানা

Share

স্টাফ রিপোর্টার : করোনাকালে স্বাস্থ্যবিধি না মেনে অতিরিক্ত যাত্রী পরিবহনের দায়ে রাজশাহীর দেশ ট্রাভেলসকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার লিখিত অভিযোগের শুনানি শেষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ ১০ হাজার টাকা জরিমানা করেন।

তিনি জানান, আইইডিসিআরে চিকিৎসক আকতারুজ্জামান সৈকত গত ২ আগস্ট রাজশাহী থেকে রাত পৌনে ১১টায় দেশ ট্রাভেলসের একটি কোচে চড়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন। কিন্তু সরকারের নির্দেশনা ও স্বাস্থ্যবিধি অনুযায়ী প্রতিটি বাসে মোট সিটের অর্ধেক সংখ্যক যাত্রী পরিবহন করবে। সে হিসেবে দেশ ট্রাভেলসের ওই বাসে ৩৬টি আসনের বিপরীতে ১৮জন যাত্রী থাকার কথা। কিন্তু স্বাস্থ্যবিধি না মেনে বাসটিতে ৩০জন যাত্রী পরিবহন করা হয়। অথচ সরকারের নির্ধারিত ৬০শতাংশ হারে বাসের ভাড়াও আদায় করা হয় যাত্রীদের কাছ থেকে।

এ ঘটনার পর ডা. সৈকত এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে লিখিত অভিযোগ করলে বৃহস্পতিবার উভয়পক্ষে উপস্থিতিতে রাজশাহী বিভাগীয় কার্যালয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় দেশ ট্রাভেলস কর্তৃপক্ষকে ১০হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে রাজশাহী নগরীর নিউ মার্কেট রোডের জাজকো ট্রেডিংয়ে নকল কেএন-৯৫ মাস্ক কিনে প্রতারিত হওয়ায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের লিখিত অভিযোগ করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-রুয়েটের অধ্যাপক ড. রবিউল ইসলাম সরকার। বৃহস্পতিবার এ অভিযোগের শুনানি শেষে জাজকো ট্রেডিংকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। দুটি অভিযোগের জরিমানার টাকার ২৫শতাংশ আইন অনুযায়ী অভিযোগকারীকে দেয়া হয়েছে।

আগস্ট ১৩
১৯:২৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত