Daily Sunshine

বিশ্বে প্রথম করোনার ভ্যাকসিন অনুমোদন রাশিয়ার

Share

সানশাইন ডেস্ক : বিশ্বের প্রথম দেশ হিসেবে প্রাণঘাতী ভাইরাস করোনার ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে রাশিয়া। দেশটির প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ঘোষণা দিয়েছেন তার দেশের স্বাস্থ্য মন্ত্রণালয় বিশ্বের প্রথম করোনাভাইরাস ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে।

পুতিনের মেয়ে ইতোমধ্যে ওই ভ্যাকসিন গ্রহণ করেছেন বলে পুতিন জানিয়েছেন। খবর রুশ সংবাদমাধ্যম আরটির।

প্রতিবেদনে বলা হয়েছে, মস্কোর গামালিয়া ইনস্টিটিউটের উদ্ভাবন করা ওই ভ্যাকসিন মঙ্গলবার রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবুজ সংকেত পেয়েছে।

পুতিন বলেছেন, ভ্যাকসিনটি দুই মাসেরও কম সময় পরীক্ষার পরে মস্কোর গামালিয়া ইনস্টিটিউট এটি তৈরি করেছে। সুরক্ষা পরীক্ষা করার জন্য ক্লিনিক্যাল ট্রায়াল চূড়ান্ত পর্যায়ে অবিরত থাকা সত্ত্বেও এটি এখন ব্যাপক ব্যবহারের পথ সুগম করেছে।

রাশিয়ার প্রেসিডেন্ট বলেন, তার দুই মেয়ের মধ্যে একজনের শরীরে ইতিমধ্যে ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে এবং সে ‘ভালো’বোধ করছেন।

রাশিয়ার প্রেসিডেন্ট আরও বলেন, ভ্যাকসিনটি বেশ কার্যকরভাবে কাজ করছে এবং ভ্যাকসিনটি একটি স্থিতিশীল প্রতিরোধ ক্ষমতা তৈরি করছে। করোনা ভ্যাকসিন শিগগিরই ব্যাপকহারে উৎপাদন শুরু হবে বলে আশা প্রকাশ করেছেন পুতিন।

সানশাইন/১১ আগস্ট/এমওআর

আগস্ট ১১
২০:১৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত