Daily Sunshine

বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর অন্যতম বিশ্বস্ত সহচর : আসাদ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলা যুবলীগের উদ্যোগে শনিবার দলীয় কার্যালয়ে শেখ কামাল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোহা. আসাদুজ্জামান আসাদ। দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ।

আলোচনা সভা ও দোয়া মহফিল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউজ্জামান, রাজশাহী জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী আজম সেন্টু, সহ-সভাপতি আলমগীর মরশেদ রঞ্জু, আরিফুল ইসলাম রাজা, মুজাহিদ হোসেন মানিক, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, সাংগঠনিক সম্পাদক মোবারক হোসেন মিলন, সামাউন ইসলাম, মাসুম আল রশিদ, দপ্তর সম্পাদক মিজানুর রহমান পল্লব, প্রচার সম্পাদক রফিকুজ্জামান রফিক, উপ-প্রচার সম্পাদক শাহাদত হোসেন পিন্টু, সদস্য মোখতার হোসেন, সহ সম্পাদক সাবের আলী, সেলিম জাহাঙ্গীর, শরিফুল ইসলাম রানা প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে আসাদ বলেন, শেখ কামালের হাত ধরে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের যাত্রা শুরু এবং যুবকদের যাতে খেলাধুলায় আকৃষ্ট করতে তিনি ক্রীড়াঙ্গনের দিকে মনোযোগ দিয়েছিলেন। তিনি সংস্কৃতিমনা ছিলেন। আর বঙ্গমাতা শেখ ফজিলাতুনেছা মুজিব শুধু গৃহিণী ছিলেন না। দক্ষ হাতে পরিবার চালিয়ে বঙ্গবন্ধুকে রাজনৈতিক পরামর্শও দিতেন। যেখানে বঙ্গবন্ধু অনেকবার এই মহিয়সী নারীর প্রশাংসা করেছেন নিজে।

 

বঙ্গবন্ধুর পাশে থেকে শত বাধাবিপত্তি উপেক্ষা করে সংসার সামলিয়ে রাজনীতিতেও কখন কোন জায়গায় কি লাগবে তা তিনি দেখতেন। তিনি বঙ্গবন্ধুকে ছায়ার মত সঙ্গ দিয়েছেন এবং জনগণের যাতে স্বার্থে সারা জীবন কাজ করে যেতে পারেন তার জন্য অনুপ্রেরণা যুগিয়েছেন। পরিবারের ছেলে মেয়েদের এরমধ্যেও লেখাপড়া করিয়েছেন। দেশের কোন আন্দোলন সংগ্রামে পরামর্শেও দরকার হলে তিনি সেটিও খুব সুদক্ষভাবে করেছেন। তার মত এমন নিবেদিত নারী সমাজে বিরল। ঘর সামলিয়েও পিছন থেকে তিনি সকল কিছুতে বঙ্গবন্ধুকে সমর্থন, সাহস, উৎসাহ ও সহযোগিতা করে ছিলেন। যার ফলে বঙ্গবন্ধু বাংলাদেশের মানুষের কাছে বঙ্গবন্ধু হয়ে উঠেছিলেন।

সানশাইন/০৮ আগস্ট/ রোজি

আগস্ট ০৮
২০:২৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত