Daily Sunshine

রাজশাহীতে আদিবাসী ছাত্র পরিষদের মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার : সাংবিধানিক স্বীকৃতি, সমতলের আদিবাসীদের জন্য স্বাধীন ভূমি কমিশন গঠন এবং করোনা সংকটে আদিবাসীদের জন্য পৃথক প্রণোদনার দাবিতে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে আদিবাসী ছাত্র পরিষদভ শনিবার বেলা ১০ টা থেকে ঘণ্টাব্যাপী রাজশাহী নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

আদিবাসী ছাত্র পরিষদের সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে মানববন্ধন চলাকালীন বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক তরুন মুন্ডা, অর্থ-সম্পাদক অনিল রবিদাস, সদস্য শিউলি নদীয়া মার্ডি। সংহতি বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিমল চন্দ্র রাজোয়াড়, সহ-সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, রাজশাহী মহানগর কমিটির সাধারণ সম্পাদক আন্দ্রিয়াস বিশ^াস, আদিবাসী যুব পরিষদ রাজশাহী জেলার সভাপতি উপেন রবিদাস, কেন্দ্রীয় সদস্য উত্তম কুমার মাহাতো ।

বক্তারা ৯ আগস্ট আন্তর্জাতিক আদিবাসী দিবস রাষ্ট্রীয়ভাবে পালন, আদিবাসীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, সমতল আদিবাসীদের জন্য পৃথক মন্ত্রণালয় ও ভূমি কমিশন গঠন, আদিবাসীদের উ”েছদ, দেশত্যাগসহ সকল প্রকার নির্যাতন বন্ধ করার দাবি জানান। আদিবাসী শিক্ষার্থীদের ডিজিটাল ক্লাসে অংশগ্রহন নিশ্চিত করতে প্রয়োজনীয় সরঞ্জাম সরকারিভাবে সরবরাহ করারও দাবি জানান।

সানশাইন/০৮ আগস্ট/এমওআর

আগস্ট ০৮
১৪:৩৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত