Daily Sunshine

রামেক হাসপাতালে করোনার নমুনা পরীক্ষা বন্ধ

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) পিসিআর ল্যাবে এক সপ্তাহ ধরে নমুনা পরীক্ষা ঠিকমতো হচ্ছে না। সর্বশেষ ২ আগস্ট ল্যাব থেকে ৯৪ জনের রিপোর্ট হয়েছে। এরপর আর রিপোর্ট পাওয়া যায়নি।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ৩১ জুলাই পিসিআর মেশিনের ত্রুটির কারণে ৯৪টি নমুনার সবগুলোর রিপোর্টই আসে করোনা পজিটিভ। তাই সে ফলাফল ঘোষণা করা হয়নি। এরপর ১ ও ২ আগস্ট নমুনা পরীক্ষা করা হয়।

কিন্তু পরে আবারও ত্রুটি দেখা দেয় মেশিনে। ৩ আগস্ট থেকে ল্যাবের কোন নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া যায়নি। যেদিন ৯৪টি নমুনার সবগুলোই পজিটিভ রিপোর্ট আসে সেদিনই হাসপাতালে কর্তৃপক্ষ ধারণা করে, পিসিআর যন্ত্রের কোথাও কোনো গোলমাল হয়েছে। তাই ওই রিপোর্ট প্রকাশ করা হয়নি।

পরের দুই দিন ঠিকমতো পরীক্ষা হলেও ৩ আগস্ট থেকে আবারও সমস্যা দেখা দিয়েছে। এটি ঠিক করতে পরীক্ষা বন্ধ রাখা হয়েছে। এখন শুধু রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের ল্যাবে নমুনা পরীক্ষা করা হচ্ছে।

রামেক হাসপাতালের ল্যাবে শুক্রবারও পরীক্ষা করা হয়নি। মেশিনের ত্রুটি সারানোর চেষ্টা চলছে। বারবার নমুনা পরীক্ষা করে যাচাই করা হচ্ছে, যন্ত্রটি ঠিকমতো কাজ করছে কি না।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, পিসিআর মেশিনে ত্রুটি দেখা দিয়েছিল। সেটি ঠিক হয়ে গেছে। আজ-কালের মধ্যে ল্যাব চালু করা যাবে। তাদের ল্যাবে নমুনা পরীক্ষা শুরু হয় গত ১৯ মে থেকে। এখানে একসঙ্গে ১৮৮টি নমুনা পরীক্ষার সক্ষমতা রয়েছে।

সানশাইন/০৭ আগস্ট/ রোজি

আগস্ট ০৭
১৯:২৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত