Daily Sunshine

মুজিব বর্ষের ভেতরেই বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনা হবে

Share

 

সানশাইন ডেস্ক : পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বঙ্গবন্ধুর যেসব খুনি বিদেশে পালিয়ে রয়েছে এই মুজিব বর্ষের ভেতরেই তাদের দেশে ফিরিয়ে এনে আইনের হাতে সোপর্দ করার প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

আমেরিকা, কানাডাসহ বিভিন্ন দেশে এরা নাম পরিচয় পাল্টে পালিয়ে রয়েছে।

তাদের দেশে ফিরিয়ে আনার জন্য সে সব দেশের সঙ্গে সরকার সব সময় যোগাযোগ রক্ষা করে চলেছে। সম্প্রতি বঙ্গবন্ধুর এক খুনির ফাঁসির রায় কার্যকর করা হয়েছে বলেও জানান তিনি।
শুক্রবার (৭ আগস্ট) দুপুর ২টায় বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, করোনার কারণে বিভিন্ন দেশ থেকে যে সব প্রবাসী দেশে ফিরে এসেছেন পরিস্থিতি স্বাভাবিক হলে তাদের পর্যারয়ক্রমে সেই সব দেশে পাঠানো হবে। তারা যাতে দ্রুততম সময়ে যেতে পারেন তার জন্য সংশ্লিষ্ট দেশের সঙ্গে আলোচনা চলছে। এখনও বিভিন্ন দেশের সঙ্গে আকাশ পথে যোগাযোগ শুরু হয়নি। আকাশ পথে যোগযোগ শুরু হলে প্রবাসীদের পাঠানোর প্রক্রিয়া শুরু করা হবে বলে আমরা আশা করছি।

প্রবাসীরা দূরাবস্থায় রয়েছেন এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সরকারের পক্ষে প্রবাসীদের ব্যাপক সাহায্য সহযোগিতা করা হয়েছে। তাদের যেকোনো সমস্যা সরকার আন্তরিকতার সঙ্গে সমাধান করছে। প্রবাসীরা দেশে ও বিদেশে যে যেখানে আছেন, ভাল আছেন। এছাড়া বিভিন্ন দেশে বাংলাদেশের যে সব মিশন রয়েছে তারাও প্রবাসীদের সঙ্গে যোগাযোগ রাখছে এবং তাদের সব ধরনের সহযোগিতা করছে।

এর আগে, গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

পরে ১৯৭৫ সালের ১৫-আগস্ট কাল রাতে ঘাতকদের হাতে শহীদ হওয়া বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্য সদস্যদের আত্মার শান্তি কামনায় ফাতেহা পাঠ, দোয়া ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার সাইদুর রহমান খান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল হোসেন শেখ, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান মো. সোলায়মান বিশ্বাসসহ সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

সানশাইন/৭আগস্ট/এমইউ

আগস্ট ০৭
১৮:৩২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত