Daily Sunshine

বৈরুতের বিস্ফোরণে মৃত্যু বেড়ে ১৩৭

Share

সানশাইন ডেস্ক : লেবাননের রাজধানী বৈরুতে ৪ আগস্ট বিস্ফোরণের ঘটনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ১৩৭ জনে দাঁড়ালো। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এতথ্য জানিয়েছে। এ ঘটনায় অন্তত ৫ হাজার মানুষ আহত হয়েছেন বলে জানায় তারা।

বিস্ফোরণে শহরের প্রায় অর্ধেক ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। গৃহহীন হয়ে পড়েছেন ৩ লাখের মতো মানুষ। তাদের নিজ ঘরে ঠাঁই দিতে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছে বেশ কয়েকজন। তুরস্ক ও ফ্রান্স তাদের উদ্ধারকারী দল ও সহায়তা পাঠিয়েছে।

জানা গেছে, ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন লেবাননে যাচ্ছেন এবং সরাসরি তিনি বিস্ফোরণের কেন্দ্রস্থল বৈরুত বন্দরে যাবেন।

এদিকে বিস্ফোরণের ঘটনায় এখনও বহু মানুষ নিখোঁজ রয়েছে। বিশেষ করে ওই সময় যারা অফিসে কাজ করছিলেন। রেড ক্রসের স্বেচ্ছাসেবীদের আশঙ্কা মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। লেবানিজ রেড ক্রস, সেনাবাহিনীর সদস্য ও স্বেচ্ছাসেবীরা এখনও ধ্বংসস্তুপের নিচে নিখোঁজদের উদ্ধারে কাজ করছেন।

সানশাইন/০৬ আগস্ট/এমওআর

আগস্ট ০৬
১৯:৫২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

যৌবনা পদ্মায় মানুষের কোলাহল

যৌবনা পদ্মায় মানুষের কোলাহল

রোজিনা সুলতানা রোজি : ভাদ্রে এসে যৌবনে ফিরেছে রাজশাহীর পদ্মা নদী। কতদিন আগে হাওয়ায় ঢেউয়ের নাচন ছিলো পদ্মার প্রবাহে তা প্রায় ভুলতেই বসেছিলো নদীপারের মানুষ। তবে এবার স্বরূপে ফিরে এসেছে এ নদী। এখন আবারো সেই যৌবনা পদ্মা। শ্রাবণ পেরিয়ে ভাদ্রে ফুলে-ফেপে উঠেছে এককালের যৌবনা প্রমত্তা পদ্মা। শরতের শুভ্র মেঘ আর

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত