Daily Sunshine

ভারী বর্ষণে জলাবদ্ধ মুম্বাই, রেড অ্যালার্ট জারি

Share

সানশাইন ডেস্ক : রাতভর ভারী বর্ষণে জলাবদ্ধ হয়ে পড়েছে ভারতের বাণিজ্যিক রাজধানী মুম্বাই। বর্ষণের এ তীব্রতা বুধবারও (০৫ আগস্ট) অব্যাহত থাকতে পারে। এজন্য মুম্বাই ও পার্শ্ববর্তী জেলায় ‘রেড অ্যালার্ট’ জারি করা হয়েছে।

মঙ্গলবার (০৪ আগস্ট) সকালে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সোমবার (০৩ আগস্ট) রাত ৮টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ১০ ঘণ্টায় মুম্বাইয়ে ২৩০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া পূর্ব ও পশ্চিমাঞ্চলীয় উপশহরে ১৬২.৮৩ এবং ১৬২.২৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। যা বুধবারও অব্যাহত থাকতে পারে।

মুম্বাই ছাড়াও মহারাষ্ট্রের থানে, পুনে, রাইগাদ এবং রত্নাগিরিতে রেড অ্যালার্ট জারি করেছে কর্তৃপক্ষ। একইসঙ্গে জরুরি সেবা ছাড়া সব অফিস এদিন বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে রাতভর ভারী বৃষ্টিপাতে গরিগাঁও, কিং সার্কেল, হিন্দমাতা, দাদার, শিবাজী চক, শেল কলনি, কুরাল এসটি ডিপোট, বান্দ্রা তালকিয়েস, সাইয়ন রোড ২৪-এ পানি জমে জলাবদ্ধতা তৈরি হয়েছে। কোথাও কোথাও পানি কোমর ছাড়িয়েছে। এতে সকালে ঘর থেকে বেরিয়ে ভোগান্তিতে পড়েছেন কর্মজীবী মানুষ।

ভারতের আবহাওয়া অফিস সতর্ক করে জানিয়েছে, মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার মহারাষ্ট্রের উত্তরে তীব্র বাতাস বইতে পারে।

বর্ষা মৌসুমে মুম্বাইয়ের সড়কে পানি জমে যাওয়ার চিত্র নতুন নয়। জুন থেকে সেপ্টেম্বর বা অক্টোবর পর্যন্ত মৌসুমে ভারী বর্ষণে প্রায় সময়ই মুম্বাইবাসীকে জলাবদ্ধতায় নাকাল হতে হয়।

সানশাইন/০৪ আগস্ট/এমওআর

আগস্ট ০৪
১১:৫২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত