Daily Sunshine

জঙ্গিদের নয়, পল্লবীতে বিস্ফোরিত ‘বিস্ফোরক’ সন্ত্রাসীদের

Share

সানশাইন ডেস্ক : রাজধানীর পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনায় ‘জঙ্গি সংশ্লিষ্টতা’ নেই বলে জানিয়েছে পুলিশ। ভোরে যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছিল তারা মিরপুরের স্থানীয় সন্ত্রাসী। তাদের কাছে থাকা বস্তু থেকেই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে।

পুলিশ বলছে, সদরদপ্তরের রেড এলার্টের অংশ নয়, মিরপুরের স্থানীয় সন্ত্রাসীদের ধরতে পুলিশ কাজ করছিল সেই অংশ হিসেবেই তাদেরকে ধরা হয়েছিল।

সম্প্রতি দেশজুড়ে জঙ্গি সংগঠন বড় ধরনের নাশকতা করতে পারে এমন চিঠি দিয়ে পুলিশের সকল বিভাগকে সর্তক করে সদরদপ্তর। চিঠিতে থানাগুলোতে বাড়তি নিরাপত্তা বাড়াতে বলা হয়।

জানা গেছে, মিরপুর এলাকার একজন রাজনৈতিক নেতাকে খুন করার জন্য কয়েকজনকে ভাড়া করা হয়েছে এমন খবরে পুলিশ তাদের ধরতে কয়েকদিন ধরে নজরদারি চালিচ্ছে। আজ ভোরে এই ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে অস্ত্র ও কিছু মালামাল জব্দ করা হয়। সেগুলো থানায় নিয়ে আসা হয় এবং উদ্ধার মালামাল ওসি অপারেশনের কক্ষে রাখা হয়।

সেখানে বিস্ফোরক কিছু থাকতে পারে এমন সন্দেহে বিশেষজ্ঞ দলকে তলব করা হলেও তারা ঘটনাস্থলে পৌঁছানোর আগেই সেটি বিস্ফোরিত হয়। পরে ঘটনাস্থলে থানা পুলিশের চারজন সদস্য ও একজন সাধারণ মানুষ আহত হন।

তারা হলেন, পরিদর্শক ইমরান, উপ পরিদর্শক (এসআই) সজিব, পিএসআই অংকুর, পিএসআই রোমিও এবং রিয়াজ।

তাদের উদ্ধার করে জাতীয় চক্ষু বিজ্ঞান এবং ঢাকা মেডিকেলে নেওয়া হয়। যাদের মধ্যে দুইজন আশঙ্কাজনক। তবে ওসি অপারেশনসহ দুইজন প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন।

এদিকে বুধবার ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) কৃষ্ণপদ রায়। তিনি বলেন, ‘আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে- তারা কোন জঙ্গি সদস্য নয়। তবে, তারা কোন না কোন ক্রিমিনাল গ্রুপের সদস্য। তাদের ধরতে পুলিশ কাজ করছিল। সেই অংশ হিসেবেই তাদেরকে ভোরে ধরা হয়েছিল। আরো কয়েকজন ছিল তারা পালিয়ে যায়।’

পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘একটি ওয়েট মেশিন কেন সন্ত্রাসী তার কাছে রাখবে তা নিয়ে শুরু থেকেই প্রশ্ন আছে। জব্দ দুটি অবিস্ফোরিত প্যাকেট বিস্ফোরণ ঘটিয়ে থানা কম্পাউন্ডে নিরাপদ করা হয়েছে। উদ্ধার বস্তুতে কোন বিস্ফোরক থাকতে পারে এজন্য দক্ষ টিমের জন্য অপেক্ষা করা হচ্ছিলো। কিন্তু তার আগেই বিস্ফোরণের ঘটনা ঘটে।’

আটক তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে জানিয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, এদের পেছনে কারা কারা আছে তাদেরকেও খুঁজে বের করা হবে। তারা কোন জঙ্গি সদস্য নয়, তবে কোন না কোন ক্রিমিনাল গ্রুপের সদস্য। কাউকে খুন বা ডাকাতি করার মতো পরিকল্পনা ছিল বলে প্রাথমিকভাবে জেনেছি।

সানশাইন/২৯ জুলাই/এমওআর

জুলাই ২৯
১৪:২৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বঙ্গমাতার আত্মত্যাগ বৃথা যাবে না: প্রধানমন্ত্রী

বঙ্গমাতার আত্মত্যাগ বৃথা যাবে না: প্রধানমন্ত্রী

সানশাইন ডেস্ক : দেশের মানুষের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের আত্মত্যাগ বৃথা যাবে না বলে মন্তব্য করেছেন তাদের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত এক ভার্চুয়াল আলোচনায় তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

যেসব নিয়োগ পরীক্ষা আছে সামনে

যেসব নিয়োগ পরীক্ষা আছে সামনে

সানশাইন ডেস্ক : করোনাভাইরাসের কারণে বেশ কিছু সরকারি নিয়োগ পরীক্ষা পিছিয়ে গেছে। তবে অবস্থা স্বাভাবিক হলে সামনে এসব পরীক্ষা হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এই পরীক্ষাগুলোর জন্য এই সময়ে আপনি নিজেকে প্রস্তুত করতে পারেন আরও ভালোভাবে। পিএসসির পরীক্ষা করোনাভাইরাসের কারণে বেশ কিছু পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। পিএসসি

বিস্তারিত