Daily Sunshine

ঈদের দিন হালকা বৃষ্টি থাকতে পারে

Share

সানশাইন ডেস্ক : প্রবল মৌসুমী বায়ুর প্রভাবে দেশের উপকূলীয় এলাকাসহ বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হচ্ছে। মঙ্গলবার (২৮ জুলাই) নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এই আবহাওয়া বৃহস্পতিবার (৩০ জুলাই) পর্যন্ত একই রকম থাকতে পারে। এরপর আবহাওয়ার উন্নতি হবে। কমে যাবে ঝড়ো হাওয়ার গতি। সেই হিসেবে আগামী ৩১ ও ১ আগস্ট আবহাওয়া আজকের তুলনায় ভালো থাকবে বলে আশা করছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতর জানায়, রাত ১টা পর্যন্ত দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে- রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলগুলোর ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা হাওয়া বয়ে যেতে পারে। সেই সঙ্গে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

যদিও এখনই ঈদের আবহাওয়ার বিষয়ে নিশ্চিত করে বলতে রাজি হননি আবহাওয়াবিদ আরিফ হোসেন। তিনি বলেন, ‘এখনই ঈদের আবহাওয়ার পূর্বাভাস দেওয়া ঠিক হবে না। আমরা একদিন আগে জানাতে চাই। তবে এখন যে অবস্থা আছে, আবহাওয়ার সেটি আগামী ৩০ জুলাই পর্যন্ত থাকবে। এরপর অন্য কোনও সমস্যা না হলে আবহাওয়ার উন্নতি হবে। সেই হিসেবে আগামী ৩১ জুলাই, ১ ও ২ আগস্ট হালকা বৃষ্টি হতে পারে। তবে এখনকার মতো ভারী কিছু না হওয়ার সম্ভাবনা আছে।

এদিকে আবহাওয়া পূর্বাভাসে বলা হয়- রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা, সিলেট, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পার। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বৃষ্টি হতে পারে।

আজ দেশের সর্বোচ্চ বৃষ্টি হয়েছে নেত্রকোনায় ৯৪ মিলিমিটার। এছাড়া ঢাকা বিভাগের মধ্যে ফরিদপুরে ৪৭, চট্টগ্রাম বিভাগের মধ্যে মাইজদীকোটে ৪৮, সিলেটে ৩৪, রাজশাহী বিভাগের মধ্যে বগুড়ায় ১৬, রংপুর বিভাগের মধ্যে তেঁতুলিয়ায় ৪৫, খুলনা বিভাগের মধ্যে যশোরে ৩৯ এবং বরিশাল বিভাগের মধ্যে পটুয়াখালীতে ২৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

সানশাইন/২৮ জুলাই/ রোজি

জুলাই ২৮
১৯:৫৬ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

রাজশাহীর রেশম শিল্পেও করোনার থাবা

রাজশাহীর রেশম শিল্পেও করোনার থাবা

স্টাফ রিপোর্টার : চলমান করনোকালে চরম অস্তিত্ব সংকটে রাজশাহীর রেশম শিল্প। বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাসের কারণে ধুঁকে ধুঁকে চলা এ শিল্পখাত আরো অস্তিত্ব সংকটে পড়েছে। করোনা ভাইরাসের কারণে গত দুই মাসের লকডাউনে কোটি কোটি টাকার লোকসানে পড়েছে সিল্কের তৈরি পোশাকখাত। এখন সিল্কের তৈরি পোশাকের শো-রুম খোলা থাকলেও বেচাবিক্রি নেমে এসেছে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত