Daily Sunshine

উত্তরে বন্যা পরিস্থিতির আরও অবনতির শঙ্কা

Share

সানশাইন ডেস্ক : দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও ভারি বর্ষণের আভাসে আবারও পরিস্থিতির অবনতির আশঙ্কা করা হচ্ছে। আবহাওয়া অফিস এবং বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানায়, দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলে এবং ভারতের পশ্চিমবঙ্গ, আসাম, মেঘালয় প্রদেশে ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টার মধ্যে এই ভারি বর্ষণ শুরু হতে পারে।

যার প্রভাবে উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের প্রধান নদ-নদীর পানি সমতল থেকে আবার বাড়বে। ফলে শিগগিরই উত্তরের বন্যা পরিস্থিতি উন্নতির সম্ভাবনা নেই।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী আরিফুজ্জামান ভুঁইয়া জানান, গঙ্গা নদীর পানি সমতল থেকে বাড়ছে। এটি আজ মঙ্গলবার আরও বাড়বে। ঢাকার আশপাশের নদ-নদীর পানিও বাড়ছে। এসব নদ-নদীর পানি আজও বাড়বে। ফলে ঢাকার চারপাশে মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ ও গাজীপুরে শিগগিরই বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে না।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্য বলছে, তাদের পর্যবেক্ষণে থাকা ১০১টি পানি সমতল স্টেশনের মধ্যে গত ২৪ ঘণ্টায় ৬৪টির পানি কমেছে, বেড়েছে ৩৭টির। এখনো বিপৎসীমার ওপরে স্টেশনের সংখ্যা ৩০ এবং নদীর সংখ্যা ২০।

সানশাইন/২৮ জুলাই/এমওআর

জুলাই ২৮
১৪:৩৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

যেসব নিয়োগ পরীক্ষা আছে সামনে

যেসব নিয়োগ পরীক্ষা আছে সামনে

সানশাইন ডেস্ক : করোনাভাইরাসের কারণে বেশ কিছু সরকারি নিয়োগ পরীক্ষা পিছিয়ে গেছে। তবে অবস্থা স্বাভাবিক হলে সামনে এসব পরীক্ষা হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এই পরীক্ষাগুলোর জন্য এই সময়ে আপনি নিজেকে প্রস্তুত করতে পারেন আরও ভালোভাবে। পিএসসির পরীক্ষা করোনাভাইরাসের কারণে বেশ কিছু পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। পিএসসি

বিস্তারিত