Daily Sunshine

রাজশাহীতে আরও ১২৪ জনের করোনা শনাক্ত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর দুই ল্যাবে একদিনে ১২৪ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার নতুন শনান্তদের মধ্যে ১২২ জনই রাজশাহীর। বাকি দুইজনের মধ্যে একজন বাড়ি নাটোর ও অপরজনের চাঁপাইনবাবগঞ্জ। এদিন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালের বর্হিবিভাগের দুইটি ল্যাবে ৩৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। তবে পরীক্ষার পর ফলাফল এসেছে ৩৬০টি নমুনার।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ফলাফল এসেছে ১৭৫ জনের নমুনার। যার মধ্যে ৬৫ জনের করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৬৪ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১ জন। রাজশাহীর ৬৪ জনের মধ্যে তানোরের ৪ জন ও পুঠিয়ার ১ জন। বাকি ৫৯ জন নগরীতে বসবাস করেন।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে ৫৯ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহীর ৫৮ জন ও নাটোরে ১ জন। রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের সহকারি অধ্যাপক ডা. ফাইসাল আলম এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ল্যাবে এ দিন দুই শিফটে ১৮৮টি নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ফলাফল এসেছে ১৮৫ নমুনার। যার মধ্যে রাজশাহীর ১৭৯টি নমুনার মধ্যে ৫৮টি করোনা পজিটিভ। এছাড়াও নাটোরের ৬টি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা পজিটিভ এসেছে। রাজশাহীর ৫৮ জনের মধ্যে ৩৮ জন নগরী। বাকি ২০ জনের মধ্যে পবার ১৬ জন ও তানোরের ৪ জন। আর নাটোরের একজনের বাড়ি সদরে।

রামেকের ল্যাবে ৫৮ জন শনাক্ত হওয়ায় রাজশাহীতে এখন আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৮৭৩ জনে দাঁড়াল। এর মধ্যে রাজশাহী নগরীর ২ হাজার ২৩৫ জন। এছাড়াও নাটোরে আক্রান্তের সংখ্যা হলো ৩৯৮ জন। আর চাঁপাইনবাবগঞ্জে ৪১৭ জন। রাজশাহীর ১ হাজার ১২ জন এবং নাটোরে ১৬৭ জন ও ১৭৫ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। রাজশাহীর ২২ জন এবং নাটোরে একজন ও চাঁপাইনবাবগঞ্জে ৪ জন করোনা রোগী মারা গেছেন।

সানশাইন/২৮ জুলাই/এমওআর

জুলাই ২৮
১৩:২৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত