Daily Sunshine

স্বাস্থ্যসেবা নিশ্চিতের দাবিতে রাজশাহীতে যুবমৈত্রীর মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার : স্বাস্থ্যখাতের নানা দুর্নীতি আর অনিয়ম দূর করে এবং করোনার নমুনা পরীক্ষার ফি বাতিল করে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী মহানগর যুবমৈত্রী। সোমবার সকালে মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রায় ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে বক্তরা স্বাস্থ্যখাতের নানা অনিয়ম এবং দুর্নীতির কথা তুলে ধরেন। এর পাশাপশি তারা করোনার নমুনা পরীক্ষার ফি বাতিলের দাবি জানান। এছাড়া স্বাস্থ্যখাতে দুর্নীতির সঙ্গে জড়িত প্রত্যেককে শনাক্ত করে তাদের দায়িত্ব থেকে অপসারণের দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য দেবাশিষ প্রমাণিক দেবু। তিনি বলেন, স্বাস্থ্যসেবাকে সংবিধানের মূলনীতির মধ্যে আনা হয়েছে । তবুও সাধারণ মানুষ প্রতিনিয়ত স্বাস্থ্যসেবা নিতে গিয়ে বিভিন্ন ধরনের হয়রানির মধ্যে পড়ছে। স্বাস্থ্যখাতের মধ্যে কোন শৃঙ্খলা নেই। স্বাস্থ্যখাতে অনিয়ম দুর্নীতি বেড়ে গেছে। এই পরিস্থিতির দ্রুত অবসান হতে হবে। আর তা না হলে স্বাস্থ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। তাহলে পরিস্থিতির উন্নতি হবে।

তিনি আরও বলেন, এখন সবাই খারাপ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। এই মুহুর্তে করোনা নমুনা পরীক্ষার ফি নির্ধারণ করা হয়েছে। এটি অমানবিক। তাই দ্রুত করোনার নমুনা পরীক্ষা ফি বাতিল করতে হবে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন মহানগর যুবমৈত্রীর সভাপতি মনিরুজ্জামাণ মনি। পরিচালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল খালেক বকুল। মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- যুবমৈত্রীর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাসুম আক্তার অনিক, সদস্য শাওয়ারুল ইসলাম, নগর সহ-সভাপতি শামিম ইমতিয়াজ, ছাত্রমৈত্রীর নগর সাধারণ সম্পাদক সম্রাট রায়হান প্রমুখ।

সানশাইন/২৭ জুলাই/এমওআর

জুলাই ২৭
১৫:৫৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বঙ্গমাতার আত্মত্যাগ বৃথা যাবে না: প্রধানমন্ত্রী

বঙ্গমাতার আত্মত্যাগ বৃথা যাবে না: প্রধানমন্ত্রী

সানশাইন ডেস্ক : দেশের মানুষের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের আত্মত্যাগ বৃথা যাবে না বলে মন্তব্য করেছেন তাদের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত এক ভার্চুয়াল আলোচনায় তিনি এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধুর

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

যেসব নিয়োগ পরীক্ষা আছে সামনে

যেসব নিয়োগ পরীক্ষা আছে সামনে

সানশাইন ডেস্ক : করোনাভাইরাসের কারণে বেশ কিছু সরকারি নিয়োগ পরীক্ষা পিছিয়ে গেছে। তবে অবস্থা স্বাভাবিক হলে সামনে এসব পরীক্ষা হবে বলে জানিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এই পরীক্ষাগুলোর জন্য এই সময়ে আপনি নিজেকে প্রস্তুত করতে পারেন আরও ভালোভাবে। পিএসসির পরীক্ষা করোনাভাইরাসের কারণে বেশ কিছু পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। পিএসসি

বিস্তারিত