Daily Sunshine

রাজশাহীর দুই ল্যাবে ১০২ জনের করোনা শনাক্ত

Share

সানশাইন ডেস্ক : রাজশাহীর দুটি রোববার (২৬ জুলাই) ১০২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে ৪১ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। আর রামেক হাসপাতালের ল্যাবে ৬১ জনের নমুনায় করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে হাসপাতালের সাতজন রোগী, চিকিৎসক ও নার্স, টিবি হাসপাতালের একজন রোগী, রামেকের চারজন, র‌্যাব-৫ এর চারজন, সাতজন পুলিশ সদস্য এবং নগরীর বিভিন্ন এলাকার ২৯ জন ও গোদাগাড়ী উপজেলার সাতজনের করোনা শনাক্ত হয়েছে।

অন্যদিকে রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, তাদের ল্যাবে ১৮৪টি নমুনার রিপোর্ট হয়েছে। এর মধ্যে রাজশাহীর ১৩৩টি নমুনার মধ্যে ৩৫টি করোনা পজিটিভ। পাবনার একটি নমুনা পরীক্ষা করলে তার রিপোর্ট হয়েছে নেগেটি। আর নাটোরের ৫০টি নমুনা পরীক্ষা করে ছয়জনের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।

রাজশাহীর ৩৫ জনের মধ্যে ১১ জন রামেকের। এছাড়া নগরীর ১০ জন, জেলার বাঘা উপজেলার আটজন এবং দুর্গাপুরের ছয়জনের করোনা শনাক্ত হয়েছে। নাটোরের ছয়জনের মধ্যে দুজনের বাড়ি সিংড়া উপজেলায়। এছাড়া বাগাতিপাড়া, সদর এবং বড়াইগ্রামের একজন করে ব্যক্তির করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।

দুই ল্যাবে রাজশাহীর মোট ৯৬ জন নতুন কোভিড-১৯ রোগী শনাক্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৭৬৫ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে ১ হাজার ১২ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। আর মারা গেছেন ২২ জন।

সানশাইন/২৭ জুলাই/এমওআর

জুলাই ২৭
১৫:৪০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ!

শীঘ্রই শেষ হচ্ছে করোনার প্রকোপ!

সানশাইন ডেস্ক : গোটা বিশ্বকে ভালোই ভুগিয়েছে ছোট্ট একটি জীবাণু। বিশ্বের নানা দেশ ও অঞ্চলে আধিপত্য বিস্তার করে এই ভাইরাস এখন অনেকটা সহনীয় হয়ে এসেছে বলে জানিয়েছেন বিশেষজ্ঞরা। তাদের দাবি, এখন ৪০ শতাংশ মানুষ করোনা আক্রান্ত হলেও তাদের কোনো উপসর্গ প্রকাশ পাচ্ছে না। আর এতেই আশার কথা শোনাচ্ছেন বিশেষজ্ঞরা। এদিকে,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সরকারি চাকরিতে আরও বেড়েছে ফাঁকা পদ

সানশাইন ডেস্ক : করোনাভাইরাস মহামারীর মধ্যে সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ না হওয়ায় বেড়েছে চাকরিপ্রার্থীর সংখ্যা, সঙ্গে ফাঁকা পদের সংখ্যাও বাড়ছে। সরকারি চাকরিতে এখন তিন লাখ ৮৭ হাজার ৩৩৮টি পদ ফাঁকা পড়ে আছে, যা মোট পদের ২১ দশমিক ২৭ শতাংশ। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলছেন, অগাস্ট মাসে কোভিড-১৯ সংক্রমণ কমে আসবে

বিস্তারিত