Daily Sunshine

মাস্ক কেলেঙ্কারিতে গ্রেফতার শারমিনের বিরুদ্ধে যত অভিযোগ

Share

সানশাইন ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নকল এন-৯৫ মাস্ক সরবরাহের অভিযোগে শুক্রবার রাতে গ্রেফতার হওয়া শারমিন জাহানের তিন দিনের রিমান্ডে রয়েছে। মামলার তদন্তের দায়িত্বে থাকা ডিবি পুলিশ শুক্রবার রাতে শারমিন জাহানকে ঢাকার শাহবাগ এলাকা থেকে গ্রেফতার করে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রক্টরের দায়ের করা প্রতারণা মামলার প্রেক্ষিতে শারমিন জাহানকে গ্রেফতোর করে পুলিশ। শারমিন জাহানের প্রতিষ্ঠান অপরাজিতা ইন্টারন্যাশনাল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসকদের জন্য এন-৯৫ মাস্ক সরবরাহ করার দায়িত্ব পেয়েছিল।

মামলার এজাহারে বিএসএমএমইউ’র প্রক্টর উল্লেখ করেছেন, শারমিন জাহানকে মাস্ক সরবরাহ করার কার্যাদেশ দেয়ার পর চার দফায় হাসপাতালে মাস্ক সরবরাহ করেন তিনি। প্রথম দুই দফার মাস্কে কোনো সমস্যা না থাকলেও পরের দুই দফার মাস্ক ত্রুটিপূর্ণ ছিল।

এরপর ১৮ই জুলাই হাসপাতাল কর্তৃপক্ষ শারমিন জাহানকে কারণ দর্শানোর নোটিশ দেন, যার জবাবে শারমিন জাহান ‘দুঃখ প্রকাশ’ করেন। এরপর বৃহস্পতিবার শাহাবাগ থানায় আনুষ্ঠানিকভাবে মামলা দায়ের করে হাসপাতাল কর্তৃপক্ষ।

রিমান্ড মঞ্জুর করার পর অভিযুক্ত শারমিন জাহানের আইনজীবী পনির হোসেন সাংবাদিকদের জানান, তার মক্কেল বলেছেন যে তিনি ‘গভীর ষড়যন্ত্রের শিকার।’

এরপর রাষ্ট্রপক্ষের আইনজীবী হেমায়েত উদ্দিন সাংবাদিকদের সাথে কথা বলার সময় জানান, সরকারি চাকরির বিধিমালা ভঙ্গ করে শারমিন জাহান তার ব্যক্তিগত প্রতিষ্ঠান থেকে মাস্ক সরবরাহের দায়িত্ব নেন।

তিনি বলেন, “আদালত শারমিন জাহানকে প্রশ্ন করেছিলেন যে ‘আপনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন কর্মকর্তা হয়েও বিধিমালার তোয়াক্কা না করে কোন আইনবলে ব্যক্তিগত প্রতিষ্ঠান চালু করেছেন’, তিনি ঐ প্রশ্নের কোনো সদুত্তর দিতে পারেননি। গণমাধ্যমে শারমিন জাহানের মাস্ক দুর্নীতি নিয়ে প্রকাশিত খবরগুলোতে বলা হয় যে শারমিন ছাত্রলীগ এবং আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন।

তবে ডিবি পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম ছাত্রলীগের রাজনীতির সাথে শারমিন জাহানের সংশ্লিষ্টতা নিয়ে কোনো মন্তব্য করেননি। তিনি বলেন, “তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন কিনা, তার রাজনৈতিক প্রভাবকে কাজে লাগিয়ে তিনি সুবিধা নিয়েছিলেন কিনা, এসব বিষয় তদন্তের সময় বিবেচনায় রাখা হবে। (সূত্র : বিবিসি)

সানশাইন/২৬ জুলাই/এমওআর

জুলাই ২৬
১৪:১৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত