Daily Sunshine

রাজশাহীর দুই ল্যাবে ৯৩ জনের করোনা শনাক্ত

Share

সানশাইন ডেস্ক : রাজশাহীর দুটি ল্যাবে শনিবার (২৫ জুলাই) ৯৩ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর রামেক হাসপাতালের ল্যাবে শনাক্ত হয়েছেন ৪৫ জন।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে এ দিন ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৮টি করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ২০ জনই হাসপাতালের চিকিৎসক, নার্স, আনসার সদস্য ও রোগী।

এছাড়া নগরীর বিভিন্ন এলাকার চারজন, র‌্যাব-৫ এর তিনজন, বিভাগীয় পুলিশ হাসপাতালের ১৪ জন, খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের একজন এবং জেলার মোহনপুর উপজেলার একজনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, তাদের ল্যাবে মোট ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে রাজশাহীর ১২৯টি নমুনার মধ্যে ৩৫টি করোনা পজিটিভ। পাবনার
২৭টি নমুনা পরীক্ষা করে পাঁচটিতে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ২৭টি নমুনার মধ্যে আটটির করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।

রাজশাহীর ৩৫ জনের মধ্যে ১১ জন রামেকের। এছাড়া নগরীর ১২ জন এবং জেলার বাঘা উপজেলার তিনজন, পবার চারজন, গোদাগাড়ীর দুইজন এবং পুঠিয়ার দুইজনের করোনা শনাক্ত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের নয়জনের মধ্যে আটজনেরই বাড়ি শিবগঞ্জ উপজেলায়। অন্যজন সদরের বাসিন্দা। আর পাবনার পাঁচজনের মধ্যে আটঘরিয়া উপজেলায় দুইজনের বাড়ি। বাকি তিনজনের বাড়ি সদর, চাটমোহর ও ভাঙ্গুড়া উপজেলায়।

দুই ল্যাবে রাজশাহীর মোট শনাক্ত হয়েছেন ৮০ জন। এতে জেলায় এখন আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৬৮৩ জনে দাঁড়াল। রাজশাহীতে এ পর্যন্ত ৯৬৯ জন সুস্থ হয়েছেন। মারা গেছেন ২২ জন।

সানশাইন/২৬ জুলাই/এমওআর

জুলাই ২৬
১২:০৩ ২০২০

আরও খবর

বিশেষ সংবাদ

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

কবর খুঁড়তেই দেখা গেল আরবি হরফের ছাপ!

অবিশ্বাস্য হলেও সত্য, এক মৃত ব্যক্তির কবর খোরার সময় আরবি অক্ষর লেখা বের হয়েছে কবরে দুই পাশের মাটিতে। কবরের দুই পাঁজরের পাশে বিসমিল্লাহ, সুরা ইয়াছিন অক্ষরের কিছু অংশ এবং পূর্ব পাশে রয়েছে মীম হা মীম দাল (মোহাম্মদ) নাম। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় এই অলৌকিক ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের ফুলবাড়ী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

৪১ও ৪২তম বিসিএস পরীক্ষার তারিখ ঘোষণা

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি এবং ৪২তম বিশেষ বিসিএসের এমসিকিউ পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে হবে। তার আগে আগামী ২৬ ফেব্রুয়ারি বিকাল ৩টা

বিস্তারিত