Daily Sunshine

রাজশাহীর দুই ল্যাবে ৯৩ জনের করোনা শনাক্ত

Share

সানশাইন ডেস্ক : রাজশাহীর দুটি ল্যাবে শনিবার (২৫ জুলাই) ৯৩ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) ল্যাবে ৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আর রামেক হাসপাতালের ল্যাবে শনাক্ত হয়েছেন ৪৫ জন।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, তাদের ল্যাবে এ দিন ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৮টি করোনা পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ২০ জনই হাসপাতালের চিকিৎসক, নার্স, আনসার সদস্য ও রোগী।

এছাড়া নগরীর বিভিন্ন এলাকার চারজন, র‌্যাব-৫ এর তিনজন, বিভাগীয় পুলিশ হাসপাতালের ১৪ জন, খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের একজন এবং জেলার মোহনপুর উপজেলার একজনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে রামেকের উপাধ্যক্ষ ও মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, তাদের ল্যাবে মোট ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে রাজশাহীর ১২৯টি নমুনার মধ্যে ৩৫টি করোনা পজিটিভ। পাবনার
২৭টি নমুনা পরীক্ষা করে পাঁচটিতে করোনা শনাক্ত হয়েছে। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ২৭টি নমুনার মধ্যে আটটির করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে।

রাজশাহীর ৩৫ জনের মধ্যে ১১ জন রামেকের। এছাড়া নগরীর ১২ জন এবং জেলার বাঘা উপজেলার তিনজন, পবার চারজন, গোদাগাড়ীর দুইজন এবং পুঠিয়ার দুইজনের করোনা শনাক্ত হয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের নয়জনের মধ্যে আটজনেরই বাড়ি শিবগঞ্জ উপজেলায়। অন্যজন সদরের বাসিন্দা। আর পাবনার পাঁচজনের মধ্যে আটঘরিয়া উপজেলায় দুইজনের বাড়ি। বাকি তিনজনের বাড়ি সদর, চাটমোহর ও ভাঙ্গুড়া উপজেলায়।

দুই ল্যাবে রাজশাহীর মোট শনাক্ত হয়েছেন ৮০ জন। এতে জেলায় এখন আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৬৮৩ জনে দাঁড়াল। রাজশাহীতে এ পর্যন্ত ৯৬৯ জন সুস্থ হয়েছেন। মারা গেছেন ২২ জন।

সানশাইন/২৬ জুলাই/এমওআর

জুলাই ২৬
১২:০৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত