Daily Sunshine

দু:সময়ের কর্মীদের পাশে থাকা নেতাদের দায়িত্ব : আসাদ

Share

স্টাফ রিপোর্টার : দলের দু:সময়ের কর্মীদের পাশে থাকা নেতাদের দায়িত্ব বলে মন্তব্য করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। তিনি বলেন, দলের দু:সময়ের যারা কাজ করে গেছে সেইসব কর্মীদের খোজখবর কেউ রাখে না। স্বার্থবাজ এবং চাটুকারদের কারণে দলে আজ ওইসব কর্মীদের জায়গা নাই। অথচ দেশ বিরোধী শক্তির পক্ষের মানুষ আজ দলে ঠাই যায়।

যুবলীগ নেতা এহেসানুল কবির রাজেশের প্রথম মৃত্যুবাষির্কীতে উপলক্ষে স্মরণ সভায় তিনি এই কথাগুলো বলেন। শনিবার বিকাল ৫ টায় রাজাবাড়ি হাট চত্ত্বরে যুবলীগ নেতা এহেসানুল কবির রাজেশ প্রথম মৃত্যুবাষির্কী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মহফিলের আয়োজন করা হয়। স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। স্মরণ সভায় সভাপতিত্ব করেন রাজেশ স্মৃতি সংসদের সভাপতি ইসমাল হোসেন বিপ্লব।

প্রধান অতিথির বক্তব্যে আসাদ বলেন, রাজেশ ছিল দলের জন্য একজন নিবেদিত প্রাণ যুবনেতা। তার অবদান দলের জন্য অনেক। কিন্তু দল আজ তাদের মত কর্মীদের হারিয়ে ফেলছে। এই রকম ত্যাগী দল পাগল কর্মী পাওয়া কষ্টসাধ্য। দল সরকারের থাকার পরও এই সকল কর্মীদের এলাকার জনপ্রতিনিধিরা স্মরণ করে না। রাজেশরা সারাজীবন দলের জন্য কাজ করে গেছে।

 

দলের দুসময়ের কর্মীদের খোজখবর কেউ রাখতে চায় না। স্বার্থবাজ এবং চাটুকারদের কারণে দলে আজ রাজেশদের মত কর্মীদের জায়গা নাই। স্থানীয় নেতারা দলে জায়ামাত বিএনপির আমদানী করা নেতা দিয়ে ভরিয়ে দেওয়ার কারণে ত্যাগীদের মূল্যায়ন নাই। রাজেশরা সংগঠনের জন্য যা করেছে তা দলের অনেক বড় পাওয়া। কিন্তু তাদের জন্য আমরা কি করেছি? একবারও সেগুলো চিন্তা করি না। তাদের স্মরণ না করে বরং যাতে কেউ স্মরণ না করতে পারে সেটার ব্যবস্থা করি। একজন আওয়ামী লীগের কর্মী হাইব্রিড নেতাদের মত হাজার হাজার টাকার কথা ভাবে না। দলের কোন ক্ষতি বা বদনাম তারা সহ্য করতে পারে না। আর আমরা সেই হাইব্রিডদের নিয়ে পড়ে থাকি। কর্মীদের দূরে ঠেলে রাখি। এই রকম অবস্থা আর দলে হতে দেওয়া যাবে না। সকলকে সতর্ক থেকে দল থেকে আগাছা মুক্ত করতে হবে। আর রাজেশদের সব সময় স্মরণ করতে হবে।

স্মরণ সভা ও দোয়া মহফিল অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক ও গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবু, সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ও দেওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান আখতার, গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তৌহিদ আল হোসেন তুহিন, গোদাগাড়ী উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজু। এছাড়াও উপস্থিত ছিলেন যুবলীগ, আওয়ামী লীগ, ছাত্রলীগ সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা। দোয়া পরিচালনা করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা সিরাত উদ্দিন শাহীন।

সানশাইন/২৫ জুলাই/ এমওআর

জুলাই ২৫
২১:৪১ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

দুই নেতার শীতল যুদ্ধে বিএনপিতে বিভক্তি!

সানশাইন ডেস্ক : দলে প্রভাব বিস্তার, সিদ্ধান্ত গ্রহণে দ্বিমুখিতা, প্রাত্যহিক কার্যক্রমে সমন্বয়হীনতাসহ সাংগঠনিক দ্বন্দ্বে বিএনপিতে বিভক্তি সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ উঠেছে। নেতারা পরস্পরের সঙ্গে জড়িয়ে পড়ছেন শীতল যুদ্ধে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশ পাশ কাটিয়ে বিশেষ ক্ষমতাবলে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ নিজের মতো করে দলের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

বিশেষ বিসিএসে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ

সানশাইন ডেস্ক : সংকট মোকাবিলায় নতুন করে বিশেষ বিসিএসের মাধ্যমে আরও দুই হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার। এজন্য বিসিএস নিয়োগবিধি সংশোধন করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাচ্ছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন সোমবার (২৭ জুলাই) বাংলানিউজকে এ তথ্য জানান। তিনি বলেন, নতুন করে বিশেষ

বিস্তারিত